দেশের যেসব স্থানে কালবৈশাখীর সম্ভাবনা

সারাদেশেই চলছে তাপদাহ। যা গত ৭ বছরের রেকর্ড ভেঙ্গেছে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। তাই এই কারণে বছরের প্রথম কালবৈশাখী ঝড় রবিবার (২ মে) হতে পারে।
 
শনিবার (১ মে) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পূর্বাভাসে বলা হয়, শনিবার সন্ধ্যা ৬টার পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।
 
আবহাওয়ার পূর্বাভাসে আরও জানানো হয়, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, গোপলগঞ্জ, রাঙ্গামাটি, নোয়াখালী এবং ফেনী অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কোন কোন স্থান থেকে প্রশমিত হতে পারে। সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।
 
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবীদ মো. ওমর ফারুক বলেন, চলতি বছর কমবেশি বেশ কয়েকটি কালবৈশাখী ঝড় বয়ে গেছে। রবিবার দুপুর থেকে দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড় আঘাত হানতে পারে। এই কালবৈশাখী ঝড়ের তীব্রতা অনেক বেশি থাকবে। ঘণ্টায় ৮০ কিলোমিটারের বেশি গতি থাকার সম্ভাবনা রয়েছে।

সর্বশেষ সংবাদ