অ্যাথলেটিকোকে হারিয়ে ফাইনালে বিলবাও

সৌদি আরবের রিয়াদে বৃহস্পতিবার রাতে দ্বিতীয় সেমিফাইনালে অ্যাথলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে বিলবাও। 
 
গত আসরের চ্যাম্পিয়ন তারা। গোলরক্ষক উনাই সিমোনের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ার পরও সমতা ফেরান ইয়েরে আলভারেস লোপেস। জয়সূচক গোলটি করেন নিকো উইলিয়ামস।
 
পুরো ম্যাচে বলদখলে এগিয়ে ছিল অ্যাথলেটিকো মাদ্রিদ। অ্যাথলেটিকো ১০ শটের মধ্যে মাত্র দুটি ছিল লক্ষ্যে। অন্যদিকে বিলবাওয়ের ১০ শটের মধ্যে ছয়টিই লক্ষ্যে রাখতে পেরেছিল। প্রথম ১৫ সেকেন্ডের মধ্যেই বিলবাওয়ের জালে বল পাঠান জোয়াও ফেলিক্স। তবে লাইন্সম্যান পতাকা তোলে অফসাইডের ঘোষণা দেন। তা ছাড়া প্রথমার্ধের বাকি সময়ে একচেটিয়া আধিপত্য করলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি অ্যাথলেটিকো।
 
৬২তম মিনিটে সৌভাগ্যসূচক গোলে এগিয়ে যায় মাদ্রিদ। কর্নারে ফেলিক্সের হেডে জোর ছিল না তেমন, বল পোস্টে লেগে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষক সিমোনের পিঠে লেগে বিলবাওয়ের জালে জড়ায়। তার কিছুক্ষণ পরই সমতায় ফিরতে পারত বিলবাও। কর্নারে ইনিগো মার্টিনেসের হেড দারুণ দক্ষতায় ঠেকান গোলরক্ষক ইয়ান ওবলাক।
 
৭৭তম মিনিটে কর্নারে কাছ থেকে জোরালো হেডে বিলবাওকে সমতায় ফেরান লোপেস। তিন মিনিট পর জয়সূচক গোলের উৎসও কর্নার। দানি গার্সিয়ার হেড একজনের গায়ে বাধা পাওয়ার পর বাঁ পায়ের শটে গোলটি করেন উইলিয়ামস। এর পর থেকেই গোল পাওয়ার জন্য মরিয়া হয়ে যায় অ্যাথলেটিকো। যোগ করা সময়ে মারাত্মক এক ফাউল করে লালকার্ড দেখেন অ্যাথলেটিকোর ডিফেন্ডার জোসে মারিয়া হিমেনেস।
 
রোববার শিরোপা ধরে রাখার লড়াইয়ে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বিলবাও।

খেলা এর আরো খবর