লঙ্কানদের বিপক্ষে চার উইকেটে হেরেছে বাংলাদেশ

আবুধাবিতে অনুষ্ঠিত শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে সুবিধা করতে পারেনি বাংলাদেশ দল। জয়ের সম্ভাবনা জাগিয়েও লঙ্কানদের বিপক্ষে চার উইকেটে হেরেছে টাইগাররা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৪৭ রান তুলে লিটনরা। জবাবে খেলতে নেমে ৪ বল এবং ৪ উইকেট হাতে রেখেই জয় পেয়েছে শ্রীলঙ্কা।
 
শেখ জায়েদ স্টেডিয়ামে নাঈম শেখের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৩১ রান যোগ করে ১৪ বলে ১৬ রানের ইনিংস খেলে বিদায় নেন লিটন। নাঈমও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ১৯ বলে মাত্র ১১ রান করেছেন তিনি।
 
পরের উইকেটে ২৭ রান যোগ করেন সৌম্য ও মুশফিকুর রহিম। ১৩ বলে সমান ১৩ রান করে সাজঘরে ফেরেন মুশি। আর আফিফ হোসেন আউট হন ১৫ রান করে। অন্যদিকে ২৬ বলে ৩৪ রান করে হাসারাঙ্গাকে উইকেট দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন সৌম্য সরকার।
 
এছাড়া ৮ বল ৫ রানে শামীম, ১২ বলে ১৬ রানে শেখ মেহেদী হাসান এবং তাসকিন আহমেদ ৪ বলে ৪ রান করেন।
 
১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লেতেই দুই ওপেনার কুশল পেরেরা (৪) ও পাথুম নিসাঙ্কা (১৫) সাজঘরে ফেরেন। বেশি কিছু করতে পারেননি দীনেশ চান্দিমাল (১৩), ভানিন্দু হাসারাঙ্গা (৭), ভানুকা রাজাপাকশে (০) ও দাসুন শানাকারাও (৭)। ফলে মাত্র ৭৫ রানেই ৬ উইকেট হারায় তারা।
 
ইনিংসের ১১তম ওভারেই ছয় উইকেট পতনের পরও ঘাবড়ে যাননি ফর্মে থাকা টপঅর্ডার ব্যাটসম্যান আভিশকা ফার্নান্দো। চামিকা করুনারত্নের সঙ্গে সপ্তম উইকেটে ৮.১ ওভারে অবিচ্ছিন্ন ৭৩ রানের জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন আভিশকা। তিনি অপরাজিত থাকেন ফিফটি হাঁকিয়ে।

খেলা এর আরো খবর