শেষ মুহূর্তে বিশ্বকাপ স্কোয়াডে যুক্ত হলেন রুবেল

শেষ মুহূর্তে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পেলেন রুবেল হোসেন। সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ বহরে রিজার্ভ প্লেয়ার হিসেবে ছিলেন তিনি। বিসিবির পক্ষ থেকে শনিবার (৯ অক্টোবর) রাতে সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করা হয়।
 
এর আগে ৯ সেপ্টেম্বর ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে অবশেষে ঘোষণা করা হলো বাংলাদেশ ক্রিকেট দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড। রুবেল ছাড়াও মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ১৫ সদস্যের মূল দলের পাশাপাশি রিজার্ভ হিসেবে রাখা হয় আমিনুল ইসলাম বিপ্লবকে। 
 
প্রথমবারের মতো বিশ্বকাপে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, শরিফুল ইসলাম, মেহেদী হাসান ও নাসুম আহমেদ।
 
এদিকে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আগেই না খেলার ঘোষণা দেন দলের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবাল। এই ড্যাশিং ওপেনার না থাকার ফলে বিশ্বকাপে ওপেনিংয়ে লিটনের সঙ্গী হিসেবে পছন্দের শীর্ষে মোহাম্মদ নাঈম। আফিফ-সোহানও নিয়মিতভাবেই জায়গা পেয়েছেন একাদশে। এ ছাড়া সিনিয়র ক্রিকেটার হিসেবে রিয়াদ-সাকিব-মুশফিক-মুস্তাফিজ আর লিটন বড় ভরসা দলের। বোলিংয়ে মূল অস্ত্র মোস্তাফিজুর রহমান। তার সঙ্গে স্পিডস্টার তাসকিন আহমেদ ও সাইফউদ্দিন। অন্যদিকে দলের মূল স্পিন জাদুকর হিসেবে নাসুম আহমেদ এবং মেহেদী হাসানের ওপর ভরসা করেছে নির্বাচকরা।
 
অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে গড়া এই দল বিশ্বকাপে কেমন পারফরমেন্স করে তা দেখার অপেক্ষায় টাইগার সমর্থকরা। আগামী ১৭ অক্টোবর শুরু হবে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন। প্রথম রাউন্ডে টাইগারদের প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড। ‌'বি‌' গ্রুপের অন্য দুই দল স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনি। প্রথম রাউন্ডে সেরা দুই দলের মধ্যে থাকলে বাংলাদেশ পাবে সুপার-১২'র টিকিট।
 
বাংলাদেশের সবগুলো ম্যাচ মাঠে গড়াবে ওমানে। বাছাইপর্ব উতরে যেতে পারলে মূল পর্বে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাবে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ডকে। এছাড়া বাছাইপর্ব পেরিয়ে আসা একটি দলের সঙ্গেও খেলতে হবে টাইগারদের।
 
বাংলাদেশের বিশ্বকাপ দল:
লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, নাঈম শেখ, সৌম্য সরকার, শামীম পাটোয়ারী ও রুবেল হোসেন। 
স্ট্যান্ডবাই: আমিনুল ইসলাম বিপ্লব।

খেলা এর আরো খবর