জার্মানি ও নেদারল্যান্ডসের জয়

বিশ্বকাপ বাছাই পর্বে ইউরোপ অঞ্চলের খেলা শুক্রবার রাতে পিছিয়ে পড়েও জিতেছে জার্মানি। অন্যদিকে ক্লাসেনের একমাত্র গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে নেদারল্যান্ডস।
 
গ্রুপ জের ম্যাচে রোমানিয়াকে ২-১ গোলে হারিয়েছে জার্মানি। অন্যদিকে জি গ্রুপের ম্যাচে নেদারল্যান্ডস ১-০ গোলে জেতে লাটভিয়ার সাথে।
 
হামবুর্কে ইয়ানিস হাজির গোলে স্বাগতিকরা পিছিয়ে পড়ার পর সমতা টানেন সের্গে জিনাব্রি। শেষ দিকে গিয়ে ব্যবধান গড়ে দেন টমাস মুলার। জয় পায় জার্মানি। হান্স ফ্লিকের কোচিংয়ে বাছাইয়ে চার ম্যাচ খেলে সবকটিতেই জিতল দলটি।
 
আগের তিন ম্যাচে কোনো গোল হজম না করে প্রতিপক্ষের জালে ১২ বার বল পাঠানো জার্মানি এদিন ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে। দারুণ এক পাল্টা আক্রমণে গোলটি করেন ইয়ানিস হাজি। ডিফেন্ডার আন্টোনিও রুডিগারকে ফাঁকি দিয়ে কোনাকুনি শটে গোলটি করেন স্কটিশ ক্লাব রেঞ্জার্সের ফরোয়ার্ড।
 
পিছিয়ে পড়ার ধাক্কা সামলে বল দখলে রেখে আক্রমণে যায় জার্মানি। কিন্তু বিরতির আগে কাঙ্ক্ষিত জালের দেখা পায়নি তারা। দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে ম্যাচে সমতা আনে জার্মানি। ডি-বক্সের মুখ থেকে মার্কো রয়েসের ছোট কাটব্যাক পেয়ে নিচু শটে গোল করেন জিনাব্রি।
 
৮১ মিনিটে জয়সূচক গোল পায় জার্মানি। কর্নার থেকে উড়ে আসা বল হেডে লেয়ন গোরেটস্কা পাঠান পেছনে। দূরের পোস্টে থাকা মুলার অনায়াসে কাছ থেকে বল জালে জড়ান। ২-১ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মানি।
 
জে গ্রুপে সাত ম্যাচে ৬ জয় ও এক হারে ১৮ পযেন্ট নিয়ে সবার উপরে জার্মানি। একই রাতে লিচেনস্টেইনকে ৪-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে নর্থ মেসিডোনিয়া।
 
অন্যদিকে জি গ্রুপে লাটভিয়ার মাঠে জয় পেয়েছে নেদারল্যান্ডস। ম্যাচের একমাত্র গোলটি আসে ১৯ মিনিটে। গোলটি করেন ডেভি ক্লাসেন। এরপর বেশকটি আক্রমণ করলেও গোলের সংখ্যা বাড়াতে পারেনি ডাচ শিবির। সাত ম্যাচে পাঁচ জয় ও একটি করে হার ও ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে জি গ্রুপের শীর্ষে রয়েছে নেদারল্যান্ডস।

সর্বশেষ সংবাদ

খেলা এর আরো খবর