ম্যানচেষ্টার টেস্ট নিয়ে আশাবাদী এন্ডারসন

ভারত শিবিরে করোনার প্রকোপ বেড়ে যাবার কারনে ম্যানচেষ্টার টেস্ট বাতিল হয়। তবে ভবিষ্যতে ম্যানচেষ্টার টেস্ট অনুষ্ঠিত হবে বলে আশাবাদী ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার জেমস এন্ডারসন। তিনি জানান, মাঠে গড়াবে ম্যানচেষ্টার টেস্ট। দু’দেশের ক্রিকেট বোর্ড ভালো একটি সিদ্ধান্ত নিতে সক্ষম হবে।
ওভালে চতুর্থ টেস্ট চলাকালীন করোনায় আক্রান্ত হন ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী। তাই শাস্ত্রীসহ বোলিং কোচ ভারত অরুন, ফিল্ডিং কোচ আর শ্রীধর ও ফিজিও নিতিন প্যাটেলকে আইসোলেশনে পাঠানো হয়।
আর ম্যানচেষ্টার টেস্ট শুরুর আগের করোনা আক্রান্ত হন ভারতের সহকারী ফিজিও ইয়োগেশ পারমার। তবে ভারতের সকল খেলোয়াড়ের আরটি-পিসিআর পরীক্ষার ফল নেগেটিভ আসে। কিন্তু দলের মধ্যে করোনার প্রকোপ বেড়ে যাবার আশঙ্কায় ম্যানচেষ্টার টেস্ট বাতিল করা হয়। 
ভারতকে কাঠগড়ায় দাঁড় করিয়ে নেতিবাচক মন্তব্য করছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটাররা। তারা বলছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও অর্থের কারণে বাতিল হয়েছে ম্যানচেষ্টার টেস্ট। 
কিন্তু ভারতকে দোষ দিচ্ছেন না এন্ডারসন। তার মতে, ভবিষ্যতে মাঠে গড়াবে সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট। ব্রিটিশ সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আমি আশা করি, ভবিষ্যতে কোন এক সময়ে এই টেস্ট হবে। দু’দেশের ক্রিকেট বোর্ড এই একটি টেস্ট নিয়ে ভালো একটি সিদ্ধান্তে পৌঁছানোর চেষ্টা করছে। আশা করি আমরা ঘরের মাঠে আরও আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাব।’
ম্যানচেষ্টার টেস্ট বাতিল হওয়ায় ক্রিকেটের জন্য বিষয়টা হতাশাজনক ছিলো। তিনি বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের গ্রীষ্মটা এভাবে শেষ হবে এটা খুবই হতাশাজনক। সমর্থকদের জন্যও বিষয়টা হতাশার।

খেলা এর আরো খবর