নেদারল্যান্ডসের সাথে শেষ ষোলোয় অস্ট্রিয়া

ইউরো ফুটবলে শেষ ষোলোর খেলা নিশ্চিত করেছে নেদারল্যান্ডস ও অস্ট্রিয়া। টানা দুই জয়ে আগেই শেষ ষোলোর টিকিট পেয়েছিল নেদারল্যান্ডস। শেষ ম্যাচে দাপুটে জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নক আউট পর্বে নাম লেখালো ডাচ শিবির। অন্যদিকে ইউক্রেনকে হারিয়ে নক আউট পর্বের টিকিট পেয়েছে অস্ট্রিয়াও।
 
সি গ্রুপের ম্যাচে সোমবার নর্থ মেসিডোনিয়াকে ৩-০ গোলে হারায় নেদারল্যান্ডস। গ্রুপের অপর ম্যাচে ইউক্রেনকে ১-০ গোলে পরাজিত করে অস্ট্রিয়া।
 
সি গ্রুপে টানা তিন জয়ে নেদারল্যান্ডসের পয়েন্ট ৯। অবস্থান শীর্ষে। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ অস্ট্রিয়া। তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা ইউক্রেনেরও হালকা সম্ভাবনা আছে শেষ ষোলোয় যাওয়ার। তিন ম্যাচে কোন পয়েন্ট না পাওয়া মেসিডোনিয়ার হলো বিদায়।
ন্যাশনাল অ্যারিনাতে অস্ট্রিয়া ও ইউক্রেনের লড়াইটা হয়েছে বেশ। তবে একটু এগিয়ে ছিল অস্ট্রিয়া। শেষ হাসিও তাদের। ম্যাচের একমাত্র গোলটি হয় ২১ মিনিটে। গোলটি করেন ক্রিস্টোফ বাওগার্টনার।
 
 
পুরো ম্যাচে ইউক্রেন গোল পোস্টে শট নিয়েছে ৫টি, লক্ষ্যে ছিল একটি। সেখানে ১৮টি শটের মধ্যে চারটিই লক্ষ্যে ছিল অস্ট্রিয়ার।
 
অন্যদিকে আমস্টারডাম অ্যারিনাতে মেসিডোনিয়াকে উড়িয়ে দেয় নেদারল্যান্ডস। ২৪ মিনিটে ডিপের গোলে লিড নেয় ডাচ শিবির। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জর্জিনিয়ো উইনিলডাম। এর মিনিট সাতেক পর নিজের দ্বিতীয় গোল করেন উইনিলডাম। স্কোর তখন ৩-০। পরে আর কোনো গোল না হলেও দারুণ জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস।
 

খেলা এর আরো খবর