ইংল্যান্ডকে রুখে দিল স্কটল্যান্ড

শক্তিমত্তার পার্থক্য ঘুচিয়ে ইংল্যান্ডকে রুখে দিল স্কটল্যান্ড। বরং বলা যায়, স্কটিশদের বিপক্ষে অল্পের জন্য হার এড়ালো গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।
 
তবে ড্র সত্ত্বেও দুই দলেরই শেষ ষোলোর আশা টিকে রইলো।
লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শুক্রবার ইউরোর গ্রুপ 'ডি'র ম্যাচটি গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে। আর ড্র ম্যাচ থেকে স্কটিশরা তুলে নিল মূল্যবান ১টি পয়েন্ট।
 
ম্যাচ থেকে বড় অর্জনটা আসলে স্কটল্যান্ডের। কারণ স্টেডিয়ামে উপস্থিত ২২ হাজার ৫০০ দর্শকের সামনে স্বাগতিকদের বিপক্ষে ড্র করাও তুলনামূলক দুর্বল স্কটল্যান্ডের জন্য একপ্রকার জয়ই বলা যায়। তাছাড়া আসরে নিজেদের প্রথম ম্যাচে চেক রিপাবলিকের কাছে হেরে যাওয়ার পর স্কটল্যান্ডের এমন ঘুরে দাঁড়ানো চাট্টিখানি কথা নয়।
 
খেলার শুরুতে এগিয়ে যাওয়ার প্রথম সুযোগটা অবশ্য পেয়েছিল ইংলিশরাই। তবে ম্যাসন মাউন্টের কর্নারে হেড নিলেও তা জালে জড়াতে পারেননি জন স্টোনস। তবে এরপর ধীরে ধীরে গুছিয়ে ওঠতে থাকে স্কটল্যান্ড। ইংলিশদের ভাগ্য ভালো যে তাদের গোলরক্ষক জর্ডান পিকফোর্ড স্টিফেন ও'ডোনেলের শট ঠেকিয়ে দেন এবং বিরতির পর লিন্ডন ডাইকসের দুর্দান্ত শট গোললাইন থেকে ফেরান ইংলিশ ডিফেন্ডার জেমস।
 
ক্রোয়েশিয়াকে হারিয়ে আসর শুরু করা ইংল্যান্ডের সামনে এখন চেক রিপাবলিককে পেছনে ফেলে গ্রুপের শীর্ষে উঠে শেষ ষোলো নিশ্চিতের সুযোগ আছে। কারণ গ্রুপ পর্বে তাদের শেষ ম্যাচের প্রতিপক্ষ ওই চেক রিপাবলিক। আর ক্রোয়েশিয়ার বিপক্ষে জিতে শেষ ষোলোয় পা রাখার সুযোগ আছে স্কটল্যান্ডের সামনেও।
 
 

খেলা এর আরো খবর