রিয়াল মাদ্রিদ ছাড়ছেন রামোস

১৬ বছর পর রিয়াল মাদ্রিদ ছাড়ছেন সার্জিও রামোস। ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ও রামোস বৃহস্পতিবার (১৭ জুন) সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। স্পেনের স্থানীয় সময় বুধবার (১৬ জুন) বিষয়টি নিশ্চিত করে রিয়াল।
 
ক্লাবটির ইতিহাসের সেরা ডিফেন্ডারদের একজন হিসেবে বিবেচনা করা হয় ৩৫ বছর বয়সী এই ফুটবলারকে। ২০০৫ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন। রিয়াল মাদ্রিদে দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে মোট চারটি চ্যাম্পিয়নস লিগের সঙ্গে আছে পাঁচটি লা লিগা, দুটি স্প্যানিশ কোপা দেল রে। আরও আছে চারটি স্প্যানিশ সুপার কাপ, তিনটি উয়েফা সুপার কাপ এবং চারটি ক্লাব ওয়ার্ল্ডকাপ। ক্লাবটির হয়ে খেলেছেন ৪৬৯টি ম্যাচ, করেছেন ১০১টি গোল। জিতেছেন ২২টি ট্রফি।
 
দীর্ঘদিন ধরে পালন করেছেন ক্লাবটির অধিনায়কের দায়িত্ব।তবে রামোস রিয়াল ছেড়ে কোন ক্লাবে যাচ্ছেন তা নিয়ে এখনও পর্যন্ত জানা যায়নি। আগামীকাল রামোস তার বিদায়ী সংবাদসম্মেলনে ক্লাব প্রাঙ্গণে উপস্থিত হবেন।
 
করোনাকালে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় ক্লাব তার বেতন কমাতে চাইলে রাজি হননি রামোস। তার সম্ভাব্য গন্তব্য হিসেবে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে ফরাসী জায়ান্ট পিএসজির নাম।
 
এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যমে জানিয়েছে, রামোস রিয়াল ছাড়তে চাননি। তিনি ভেবেছিলেন রিয়াল মাদ্রিদের কাছে থেকে শেষ মুহূর্তে নতুন চুক্তির প্রস্তাব আসবে কিন্তু শেষ পর্যন্ত তা আর আসেনি।