মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

স্প্যানিশ লা লিগায় রোববার রাতে গুরুত্বপূর্ণ এক জয় পেয়েছে বার্সেলোনা। পিছিয়ে পরেও লিওনেল মেসির জোড়া গোলে তারা ৩-২ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়াকে। এই জয়ে শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকলো কাতালানরা।
 
৩৪ ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ৭৪ পয়েন্ট। তারা রয়েছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। সমান ম্যাচ থেকে সমান পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে দ্বিতীয় স্থানে। আর ৭৬ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ আছে শীর্ষে।
 
 
ভ্যালেন্সিয়ার বিপক্ষে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি বার্সা। বিরতির পর উল্টো ৫০ মিনিটে পিছিয়ে পরে তারা। এ সময় ভ্যালেন্সিয়ার গ্যাব্রিয়েল গোল করে এগিয়ে নেন দলকে। তবে বেশিক্ষণ তাদের এগিয়ে থাকতে দেয়নি বার্সা। ৫৭ মিনিটে সমতা ফেরায় তারা। এ সময় পেনাল্টি পায় কাতালানরা। পেনাল্টি থেকে মেসি গোল করতে ব্যর্থ হন। কিন্তু গোলরক্ষকের হাত ফসকে বেরিয়ে যাওয়া বল বামদিক থেকে আবার পেয়ে যান। এরপর জালে জড়ান।
 
৬৩ মিনিটে ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের ক্রস থেকে দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেন আঁতোয়ান গ্রিজমান। আর ৬৯ মিনিটে মেসি তার জোড়া গোল পূর্ণ করলে বার্সেলোনা এগিয়ে যায় ৩-১ ব্যবধানে। অবশ্য ৮৩ মিনিটে ভ্যালেন্সিয়ার কার্লোস সোলের ডি বক্সের বাইরে থেকে আচানক নেওয়া শটে দারুণ এক গোল করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন। কিন্তু শেষ পর্যন্ত তারা আর হার এড়াতে পারেনি।
 
৮ মে বার্সেলোনা শিরোপা নির্ধারণী ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে। এই ম্যাচের জয়-পরাজয়ের ওপর দুটি দলেরই শিরোপা জয়ের বিষয়টি নির্ভর করছে। যে দল জিতবে তারা শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে যাবে। বিশেষ করে অ্যাটলেটিকো মাদ্রিদ জিতলে বার্সার চেয়ে ৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে যাবে। বার্সা জিতলে ১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষস্থান দখলে নিবে।

সর্বশেষ সংবাদ

খেলা এর আরো খবর