বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা স্থিতিশীল : ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বর্তমানে বিএনপি চেয়ারপারসনের অবস্থা স্থিতিশীল, উদ্বেগজনক কিছু নয়।
 
মঙ্গলবার (৪ মে) সকালে এক ভার্চুয়াল আলোচনা সভায় এ কথা জানান বিএনপি মহাসচিব।
 
মির্জা ফখরুল বলেন, আমরা আল্লাহর কাছে তার জন্য দোয়া চাইছি। সব দল নয়, সমগ্র জাতি আজকে প্রার্থনা করছে। দোয়া করছেন, এই দেশের স্বাধীনতার সার্বভৌমত্বের শেষ আশ্রয়স্থল, যাকে গণতন্ত্রের একমাত্র প্রহরী বলা যায় তার জন্য। তিনি (খালেদা জিয়া) যেন অতিদ্রুত সুস্থতা লাভ করেন।
 
তিনি বলেন, আমরা নিশ্চয়ই সবাই উদ্বিগ্ন খালেদা জিয়ার অসুস্থতার খবরে। এখনও উদ্বেগের মধ্যে রয়েছি তার শারীরিক অবস্থা কী, এ নিয়ে? আপনারা সবাই শুনেছেন যে গতকাল তার একটু শ্বাসকষ্ট হওয়ায় সিসিইউতে নেওয়া হয়েছে। এখনও তিনি সিসিইউতে রয়েছেন। অক্সিজেন দেওয়া হচ্ছে। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে।
 
এর আগে সোমবার (৩ মে) রাত ৮টায় এভারকেয়ার হাসপাতালে সামনে উপস্থিত সাংবাদিকদের বিএনপি চেয়ারপারসনের সর্বশেষ অবস্থা জানান অধ্যাপক জাহিদ হোসেন। এ সময় তিনি জানান, রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া স্বাভাবিক শ্বাস প্রশ্বাস নিচ্ছেন।
 
করোনা ভাইরাসের সংক্রমণ ধরার পর গত ১১ এপ্রিল থেকে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় থেকে ব্যক্তিগত চিকিৎসক টিমের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছিলেন খালেদা জিয়া। ১৪ দিন পর আবার পরীক্ষা করা হলে তখনও তার করোনা ভাইরাস ‘পজিটিভ’ আসে। এরপর স্বাস্থ্য পরীক্ষার জন্য ২৭ এপ্রিল রাতে তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। চেস্টের সিটি স্ক্যান ও কয়েকটি পরীক্ষার পর সেই রাতেই তাকে হাসপাতালে ভর্তি করে নেওয়া হয়। সর্বশেষ সোমবার বিকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে সিসিইউতে নেওয়া হয়।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরো খবর