ভারতে সেনা কপ্টার বিধ্বস্তে নিহত ১১, অক্ষত আছেন বিপিন

ভারতের তামিলনাড়ুর কুন্নুরে সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে। তবে সস্ত্রিক হেলিকপ্টারে থাকা দেশটির চিফ অব ডিফেন্স স্টাফ ও সাবেক সেনাপ্রধান বিপিন রাওয়াত অলৌকিকভাবে বেঁচে গেছেন। দগ্ধ অবস্থায় বিপিন রাওয়াত ও তার স্ত্রী মধুলিকাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
টাইমস অব ইন্ডিয়ার খবরে জানানো হয়, বুধবার বেলা ১২টা ৪০ মিনিটে তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে ভেঙে পড়ে সেনাবাহিনীর এমআই-১৭ কপ্টার। ওই হেলিকপ্টারেই প্রতিরক্ষা প্রধান ছিলেন বিপিন। তার স্ত্রীও তার সঙ্গেই ছিলেন। দুর্ঘটনাস্থল থেকে বিপিনকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাকে ভর্তি করানো হয়েছে হাসপাতালে।
 
ওই কপ্টারে বিপিনসহ মোট ১৪ জন ছিলেন। ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধারকাজ চলছে জোরকদমে। কুন্নুরে গভীর জঙ্গলে ভেঙে পড়ার পরেই হেলিকপ্টারে আগুন ধরে যায়।
 
এনডিটিভি জানায়, সুলুর এবং কোয়েম্বাটোরের মধ্যবর্তী একটি পাহাড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। কর্মকর্তাদের নিয়ে রাশিয়ান এমআই-সিরিজের হেলিকপ্টারটি সুলুর আইএএফ ঘাঁটি থেকে ওয়েলিংটনে অবস্থিত ডিফেন্স সার্ভিসেস কলেজে যাচ্ছিল।
 
খবরে বলা হয়, দুর্ঘটনাস্থলটি ঘন কুয়াশায় ঢাকা ছিল। ফলে পাহাড়ি এলাকায় পাইলট নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। পরক্ষণেই কপ্টারটি মাটিতে নেমে ও আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও উদ্ধারকারীরা ছুটে যান।

আন্তর্জাতিক এর আরো খবর