রোহিঙ্গা ক্যাম্পে হামলায় ৬ জন নিহতের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১০

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের একটি মাদ্রাসায় হামলায় ছয় জন নিহতের ঘটনায় থানায় মামলা করা হয়েছে। গতকাল শনিবার রাত পৌনে ১২টার দিকে উখিয়া থানায় মামলাটি করা হয়।
 
নিহত ব্যক্তিদের মধ্যে আজিজুল হক নামের এক মাদ্রাসাছাত্রের বাবা ও উখিয়ার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ ব্লকের বাসিন্দা নূরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।
 
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম মামলার তথ্য নিশ্চিত করে জানান, ছয় রোহিঙ্গা হত্যার ঘটনায় ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ মোট ২৫০ জনের বিরুদ্ধে ওই মামলাটি করা হয়েছে।
 
এরই মধ্যে এ মামলায় ১০ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশ ও আমর্ড পুলিশ ব্যাটালিয়নসহ (এপিবিএন) আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যেরা বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেন।
 
কক্সবাজার ৮ এপিবিএনের কমান্ডিং অফিসার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শিহাব কায়সার খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে।
 
অভিযানকালে ৮ এপিবিএনের সদস্যেরা মামলার এজাহারভুক্ত পাঁচ জন এবং হামলার সঙ্গে জড়িত সন্দেহে আরও পাঁচ জনসহ মোট ১০ জনকে গ্রেপ্তার করেছে।
 
গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—মুজিবুর রহমান (১৯), দিলদার মাবুদ ওরফে পারভেজ (৩২), মোহাম্মদ আইয়ুব (৩৭), ফেরদৌস আমিন (৪০), আব্দুল মজিদ (২৪), মোহাম্মদ আমিন (৩৫), মোহাম্মদ ইউনুস ওরফে ফয়েজ (২৫), জাফর আলম (৪৫), মোহাম্মদ জাহিদ (৪০) ও মোহাম্মাদ আমিন (৪৮)।
 
তাঁদের মধ্যে অস্ত্রসহ গ্রেপ্তার মুজিবুর রহমানের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে উখিয়া থানায় পৃথক মামলা দায়ের করেছে।

সর্বশেষ সংবাদ

মানবাধিকার এর আরো খবর