‘স্বাস্থ্য সেবা বিভাগের সকল প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ’

করোনা সংক্রমণ মারাত্মকভাবে বেড়ে যাওয়ায় প্রথম দফায় মানুষের চলাচল ও কার্যক্রমে বিধি-নিষেধাজ্ঞা আরোপের পর ১৪ এপ্রিল (বুধবার) থেকে আটদিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার।
 
১৪ থেকে ২১ এপ্রিল জরুরিসেবা দেওয়া প্রতিষ্ঠান ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস এবং গণপরিবহন বন্ধ থাকবে। তবে এই সময় স্বাস্থ্য সেবা বিভাগের সকল প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ দিয়ে ২টি প্রজ্ঞাপন জারি করেছে প্রধানমন্ত্রী কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগ। 
 
কোভিড-১৯ এর বিস্তার রোধকালে ২৯ মার্চ, ২০২১-এ প্রধানমন্ত্রীর কার্যালয়ের ০৩.০০.২৬৯০.০৮২.৪৬.০২৫.২০২১-১২৪ সংখ্যক প্রজ্ঞাপন ও মন্ত্রিপরিষদ বিভাগের ১২ এপ্রিল, ২০২১ তারিখের ০৪.০০.০০০০.৫১৪.১৬.০০৩.২০.১২০ সংখ্যক স্মারকের আলোকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অধীনস্থ সকল অধিদপ্তর, দপ্তর, প্রতিষ্ঠান এর আওতাধীন সকল হাসপাতাল/ প্রতিষ্ঠান ১৪ এপ্রিল, ২০২১ থেকে ২১ এপ্রিল, ২০২১ তারিখ পর্যন্ত যথারীতি খোলা থাকবে।
 
এই সময়ে স্বাস্থ্য সেবা বিভাগের অধীনস্থ সকল অধিদপ্তর, দপ্তর, প্রতিষ্ঠানের কর্মকর্তা- কর্মচারীগণ আবশ্যিকভাবে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং স্বাস্থ্য বিধি মেনে স্ব-স্ব দায়িত্ব পালন করবেন।
 
মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে মোহাম্মদ ইকবাল হোসেন, উপসচিব, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক একটি অফিস আদেশে এ নির্দেশনা দেয়া হয়েছে।

স্বাস্থ্য এর আরো খবর