আবাসিক হলে আর গণরুম থাকছে না: ঢাবি ভিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে আর গণরুম থাকছে না বলে জানান বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। মঙ্গলবার (৫ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার সময় পরিদর্শন শেষে ঢাবি ভিসি এ কথা জানান।
 
এদিন সকাল ১০টায় বিজয় একাত্তর হল পরিদর্শন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। এ সময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী অন্তত প্রথম ডোজ টিকা নিয়েছেন তারা টিকা কার্ড দেখিয়ে হলে প্রবেশ করতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের জীবন মান উন্নয়ন করা হবে বলেও জানান তিনি।
 
তিনি আরও বলেন, হল খোলার পরে ক্লাস-পরীক্ষা ও করোনা সংক্রমণ বৃদ্ধি-হ্রাসের ওপর ইস্যুতে সিদ্ধান্তগুলো পরবর্তীতে সবার সাথে আলোচনা করে নেওয়া হবে।
 
হলে উঠছেন ঢাবি শিক্ষার্থীরা, মানতে হচ্ছে যেসব শর্ত
 
এর আগে গত ১৮ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত হয়, অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র থাকা সাপেক্ষে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের ৫ অক্টোবর সকাল আটটা থেকে হলে তোলা হবে।
 
মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের হলগুলো ঘুরে দেখা যায়, স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ফুল, চকলেট এবং মাস্ক দিয়ে বরণ করে নিচ্ছে হল কর্তৃপক্ষ। শিক্ষার্থীরাও স্বাস্থ্যবিধি মানছেন এবং বৈধ পরিচয়পত্র ও টিকার প্রমাণ দেখিয়ে হলে প্রবেশ করছেন।
 
বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির ইত্তেফাককে বলেন, স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের আইডি কার্ড, টিকা কার্ড দেখে তাদের আমরা বরণ করে নিচ্ছি। শিক্ষার্থীরা সুশৃঙ্খলভাবে হলে প্রবেশ করছে। কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শিক্ষার্থীদের যেকোনো সহায়তা দিতে আমরা প্রস্তুত।

শিক্ষা এর আরো খবর