ইসলামী বক্তা আবু ত্ব-হা’র সন্ধান মিলেছে

ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার তিন সঙ্গীর সন্ধান পেয়েছে পুলিশ। আবু ত্ব-হা মোহাম্মদ আদনান বর্তমানে রংপুরের কোতোয়ালি থানায় রয়েছেন।
 
শুক্রবার (১৮ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মহানগর পুলিশের এডিসি (ডিবি মিডিয়া) ফারুক আহমেদ।
 
 
জুমার নামাজের পর কে বা কারা তাকে রংপুর মহানগরীর মাস্টার পাড়ায় আবহাওয়া অফিসের পেছনে শ্বশুর বাড়িতে পৌঁছে দেয়- বলে আদনানের পরিবার ও পুলিশের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
 
আদনানের মামা আমিনুল ইসলাম বলেন, জুমার নামাজের পরপর আদনানের প্রথম স্ত্রীর বাবার বাড়ি রংপুর নগরীর মাস্টার পাড়ায় আদনানকে পৌঁছে দিয়ে গেছে কিছু লোক। এমনটাই ওই বাড়ি থেকে তাকে জানানো হয়েছে। আমি আদনানকে বাড়িতে নিয়ে আসার জন্য যাচ্ছি।
 
গত বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে তিন সঙ্গীসহ আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান রংপুর থেকে একটি গাড়িতে ঢাকায় রওনা দেন। রাতে মোবাইল ফোনে সর্বশেষ কথা হলে তিনি সাভারে যাচ্ছেন বলে তার মাকে জানান।
 
এরপর রাত ২টা ৩৬ মিনিটে স্ত্রী আবিদা নূরের সঙ্গে মোবাইল ফোনে কথা হয় আদনানের। তিনি সাভার যাচ্ছেন বলে জানান। তারপর থেকেই তার ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি।
 
আদনানের সঙ্গে আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ছিলেন। ওই রাত থেকে তাদের মোবাইল ফোনও বন্ধ। পরে সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শেষে তাকে না পেয়ে শুক্রবার বিকেলে রংপুর কোতোয়ালি থানায় জিডি করেন আদনানের মা আজেদা বেগম।

আইন আদালত এর আরো খবর