সাদেক হোসেন খোকার আজ মৃত্যুবার্ষিকী

অবিভক্ত ঢাকার মেয়র ও বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। ২০১৯ সালের এই দিনে নিউইয়র্কে একটি হাসপাতালে মারা যান তিনি।
 
সাদেক হোসেন খোকা ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের অন্যতম প্রতিষ্ঠাতা এবং ঢাকা ওয়ান্ডারার্স ও ফরাশগঞ্জ ক্লাবের গভর্নিংবডির চেয়ারম্যান। স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে অগ্রভাগে ছিলেন তিনি। সাদেক হোসেন খোকা ১৯৫২ সালের ১২ মে পুরান ঢাকার গোপীবাগে জন্মগ্রহণ করেন। তিনি মওলানা ভাসানীর অনুসারী বামপন্থি রাজনীতি ছেড়ে আশির দশকে বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত হন। বিএনপির ঢাকা মহানগরের সভাপতির পাশাপাশি দলের নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক থেকে শুরু করে কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন তিনি। সর্বশেষ তিনি দলের ভাইস চেয়ারম্যান ছিলেন।
 
সাদেক হোসেন খোকার মৃত্যুবার্ষিকীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাণী দিয়েছেন। দিনটি উপলক্ষে আজ সকাল ১১টায় রাজধানীর জুরাইন কবরস্থানে কোরআন খতম, ফাতেহা পাঠ, পুষ্পমাল্য অর্পণ, মোনাজাত ও রাজধানীর মসজিদগুলোতে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।

সর্বশেষ সংবাদ

জন্ম ও মৃত্যু এর আরো খবর