‘ঝড়’ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার যে প্রবণতা ছিল, তা কমে এসেছে। আবহাওয়া অফিস বলছে সিলেট বিভাগ ছাড়া কোথাও ঝড়ের সঙ্গে বজ্রসহ বৃষ্টিপাতের আশঙ্কা নেই।
 
রোববার (১৪ মার্চ) রাতে এক পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর এমনটি জানিয়েছে।
 
পূর্বাভাসে বলা হয়েছে, বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।
 
এই অবস্থায় সোমবার (১৫ মার্চ) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। কেবল সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি সম্ভাবনা রয়েছে। তবে নদীবন্দরে কোনো সতর্কতা দেখাতে বলা হয়নি।
 
এদিকে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এ সময় ঢাকায় পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৬ থেকে ১০ কিলোমিটার।
 
মঙ্গলবার (১৬ মার্চ) নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আর বর্ধিত পাঁচদিনে তাপমাত্রা বৃদ্ধি পাবে।
 
রোববার দেশে উল্লেখ করার মতো তেমন বৃষ্টিপাত হয়নি। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে, ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে, ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও ২০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ সংবাদ

আবহাওয়া এর আরো খবর