মাশরাফি দেশের বড় সম্পদ: প্রধানমন্ত্রী

জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে দেশের সবচেয়ে বড় সম্পদ হিসেবে আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মাশরাফির জন্য নড়াইলবাসীর কাছে দোয়া চান।

বৃহস্পতিবার সকালে গণভবন থেকে জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন ঘোষণার পর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নড়াইলের মানুষের সঙ্গে সংযুক্ত হয়ে একথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেছেন, আমরা ক্রিকেটে কত ভালো করছি, মাশরাফি সেখানে নড়াইলের। (দেশের) সবচেয়ে বড় সম্পদই তো আপনাদের, মাশরাফি।

ভিডিও কনফারেন্সে নড়াইলের লোহাগড়ার একজন সাধারণ মানুষের কথার প্রসঙ্গ তুলে ধরে শেখ হাসিনা বলেন, এই যে তার মনের যে চেতনা, কারো কাছে হাত পেতে চলব না। তিনি বলেন, কোনো মানুষকে যেন কারো কাছে হাত পেতে বা ভিক্ষা করে চলতে না হয়। সবাই যেন নিজের পায়ে দাঁড়াতে পারে, সেটাই আমাদের দায়িত্ব। সেটাই আমরা করে যাচ্ছি এবং আমর তা করে যাব। দেশকে সেভাবে গড়বো।

এসময় নড়াইলবাসীকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, আপনাদের কাছে তো সবচেয়ে বড় সম্পদ রয়ে গেছে। আমরা ক্রিকেটে কত ভালো করছি, মাশরাফি সেখানে নড়াইলের। (দেশের) সবচেয়ে বড় সম্পদই তো আপনাদের, মাশরাফি।’এসময় মাশরাফির জন্যও নড়াইলবাসীর কাছে দোয়া চান প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, ‘উন্নয়নের অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশ’প্রতিপাদ্য নিয়ে এবারের উন্নয়ন মেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিন সন্ধ্যায় মেলা প্রাঙ্গণে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। মেলা রোজ সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, স্বাগত বক্তব্য দেন প্রধানমন্ত্রী কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ। সঞ্চালনা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান।