আশরাফুলের ‘হ্যাটট্রিক’ সেঞ্চুরি

ঢাকা প্রিমিয়ার লীগে হ্যাটট্রিক করেছেন মোহাম্মদ আশরাফুল। তবে হ্যাটট্রিকটা বোলিংয়ে নয়, করেছেন ব্যাটিংয়ে। চার সেঞ্চুরি করে আগেই ইতিহাসে নিজের নাম লিখে ফেলেছিলেন আশরাফুল। যার দুটি ছিলো গত দুই ম্যাচে। ২০ মার্চ মোহামেডানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু। বৃহস্পতিবার অগ্রণী ব্যাংকের বিপক্ষে টানা দ্বিতীয় সেঞ্চুরির পর আজ ব্রাদার্সের বিপক্ষে ‘হ্যাটট্রিক’ পেয়ে গেলেন তিনি। 'লিস্ট এ' তে এক লীগে বাংলাদেশের কোন ব্যাটসম্যানের তিন সেঞ্চুরির রেকর্ডই ছিল না। এবার প্রথম পর্বে দশ খেলায় অংশ নিয়ে তিন শতক হাকিয়ে সেই দুর্লভ রেকর্ড বা কৃতিত্বের অংশীদার হয়েছিলেন মোহাম্মদ আশরাফুল।
রেলিগেশন লিগে কলাবাগানের শেষ ম্যাচে টস জিতে ব্যাট করতে নামা আশরাফুল ৫০ এ পা রাখেন চার বাউন্ডারিতে ১০২ বলে। আর তার শত রান পূর্ণ হয় দশ চারে ১৩৭ বল থেকে। অর্থাৎ শেষ ৫০ রান করতে আশরাফুল খেলেন মাত্র ৩৫ বল। আশরাফুলের অপরাজিত সেঞ্চুরি ও ওয়ালিল করিমের হাফ সেঞ্চুরির উপর ভর করে শেষ পর্যন্ত তিন উইকেটে ২৫২ রান সংগ্রহ করেছে কলাবাগান।
লীগে সেঞ্চুরিতে তিনিই শীর্ষে। তিন সেঞ্চুরি করে আশরাফুলের পেছনে জাতীয় ক্রিকেট দলের লিটন দাস। তাঁর পাঁচ সেঞ্চুরির দুটিই অগ্রণী ব্যাংকের বিপক্ষে। ব্রাদার্স ছাড়াও বাকি দুটি মোহামেডান ও প্রাইম দোলেশ্বরের বিপক্ষে।

সর্বশেষ সংবাদ