জাতীয় দল ফেলে ‘আইপিএলের প্রেমে’ সাকিব

বরাবরই তিনি চূড়ান্ত পেশাদার। কথায়, কাজে, খেলায় বারবার সেই পেশাদারির প্রমাণ দিয়ে আসা সাকিব আল হাসান এবার যেন আগের সবকিছু ছাড়িয়ে গেলেন। ভারতের অর্থ আর প্রাচুর্যে ভরা লিগ আইপিএলের টানে লাল-সবুজের জার্সিটাকেই সাময়িক দূরে ঠেলে দিলেন!
 
বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে, আগামী এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে সাকিবকে পাওয়া যাবে না। ফিট থাকলে ওই সময় তিনি আইপিএল খেলবেন।
 
বোর্ডের দাবি, ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট চলার সময় দেশের হয়ে টেস্ট খেলতে ইচ্ছুক নন বাংলাদেশের অলরাউন্ডার। টেস্ট সিরিজ থেকে ছুটি চাওয়ার পর অনেক আলোচনা করে সাকিবের ছুটি মঞ্জুর করা হয়েছে।
 
সাকিবকে ছুটি দেওয়ার পর আইপিএলে দল পাওয়া বাংলাদেশের আরেক ক্রিকেটার মোস্তাফিজুর রহমানকেও ছুটি দেওয়ার মানসিক প্রস্তুতি নিয়ে রেখেছে বোর্ড। মোস্তাফিজ বা যে কেউ চাইলেই ছুটি দেওয়া হবে।
 
বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেছেন, ‘সাকিব আমাদের চিঠি দিয়েছে, সে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে চায় না। আমরা মিটিং করেছি, অনেক আলোচনা হয়েছে এটা নিয়ে। লম্বা মিটিং হয়েছে। বোর্ড আগেও নানা সময়ে নানাজনকে ছুটি দিয়েছে। তবে জাতীয় দলের খেলার সময় সাধারণত আমরা দিতে চাই না ছুটি। কিন্তু আলোচনা করে সিদ্ধান্ত হয়েছে, জোর করে কাউকে বাংলাদেশ দলে খেলানো হবে না।’
 
তিনি বলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট সিরিজ ও আইপিএল একই সময়ে হবে। সাকিব টেস্ট খেলতে চায় না এই সিরিজে। আমরা তাকে ছুটি দিয়েছি। অবশ্যই খুব ভালো উদাহরণ নয় এটি। কিন্তু যেটা বললাম, অনিচ্ছুক কাউকে আমরা খেলাতে চাই না।’
 
বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ ও আইপিএল, কোনোটির সূচিই এখনো চূড়ান্ত হয়নি। তবে দুই টেস্টের সিরিজ খেলতে এপ্রিলে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে যাওয়া অনেকটা নিশ্চিত। মে মাসে শ্রীলঙ্কা বাংলাদেশে আসবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে। টেস্ট ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, ওয়ানডে তিনটি আইসিসি ওয়ানডে লিগের। আইপিএলও এপ্রিল-মে মাসেই হবে, একরকম নিশ্চিত।
 
তবে টেস্ট সিরিজে না খেললেও ওয়ানডে খেলবেন সাকিব।
 
শ্রীলঙ্কা সিরিজের আগে নিউজিল্যান্ড সফর থেকেও ছুটি পেয়েছেন সাকিব। তৃতীয় সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকার জন্য তার এই ছুটি।

সর্বশেষ সংবাদ

খেলা এর আরো খবর