প্রস্তাব পেলে ভারতেও কোচিং করাবেন শোয়েব আখতার

যেকোনো দেশে পেসারদের কোচিং করাতে প্রস্তুত আছেন বলে জানিয়েছেন পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার। এমনকি চির প্রতিদ্বন্দ্বী দেশ ভারত থেকে প্রস্তাব আসলে সেখানেও কোচিং করাতে প্রস্তুত ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’।
 
সামাজিক যোগাযোগ মাধ্যমে এক সাক্ষাৎকারে ৪৪ বছর বয়সী শোয়েব জানান, তিনি এমন কিছু আক্রমণাত্মক পেসার তৈরি করতে চান যারা যেকোনো দেশের ব্যাটসম্যানদের নিমেষেই আউট করে দেবে।
 
ভারতেও কোচিং করানোর ইচ্ছা আছে কি-না, এমন এক প্রশ্নের জবাবে শোয়েব বলেন, “নিশ্চিতভাবে কোচিং করাব...আমার দায়িত্ব প্রতিভাটাকে ছড়িয়ে দেওয়া। আমি যে জ্ঞান অর্জন করেছি সেটা ছড়িয়ে দিব।”
 
হ্যালো অ্যাপের মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে শোয়েবের এমন আগ্রহ দেখে অবাক হন অনেক ভারতীয়।
 
প্রতিবেশী দেশ হলেও বরবরই ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্ক শত্রুভাবাপন্ন। ১৯৪৭ সালে আলাদা হওয়ার পর দেশ দুটি যুদ্ধে জড়িয়েছে তিন বার। উভয় দেশেরই রয়েছে বিধ্বংসী পারমানবিক অস্ত্র।
 
ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক প্রভাব পড়েছে ক্রিকেটেও। দেশ দুটির মধ্যে পূর্ণাঙ্গ সিরিজ হয়নি না ২০১২ সাল থেকে। বেশিরভাগ ক্ষেত্রেই পাকিস্তানের সঙ্গে ম্যাচ খেলতে রাজি হয় না ভারত।
 
এরপরও ভারত থেকে কোচিং করানোর কোনো প্রস্তাব এলে ফেলবেন না বলে জানিয়েছেন শোয়েব। সাড়া দেবেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে ডাক পেলেও।
 
“বর্তমানের চেয়ে আমি আরও আগ্রাসী, গতির বোলার তৈরি করব, যারা ব্যাটসম্যানকে বলে আউট করবে। সেটা খুবই উপভোগ্য হবে।”
 
আইপিএলের উদ্বোধনী মৌসুমে অবশ্য তাতে খেলার অভিজ্ঞতা হয়েছিল শোয়েব আখতারের। শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন তিনি।
 
কিন্তু ২০০৯ সাল থেকে আইপিএলে পাকিস্তানী খেলোয়াড়রা নিষিদ্ধ থাকায় এই লিগে দেশটির কোনো খেলোয়াড় অংশগ্রহণ করতে পারছেন না।

খেলা এর আরো খবর