অক্টোবরেই টি-২০ বিশ্বকাপের পরিকল্পনা আইসিসির

করোনাভাইরাসে কারণে সমস্ত ক্রীড়া সূচি এলোমেলো হয়ে পড়লেও পূর্ব সূচি অনুযায়ীই চলতি বছরের অক্টোবরে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে পরিকল্পনা করছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি।
 
একই সঙ্গে সূচি অনুযায়ী ২০২১ সালের শুরুতেই নিউজিল্যান্ডে নারীদের ৫০ ওভারের বিশ্বকাপও আয়োজন করতে চায় বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা।
 
যদিও করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে বর্তমানে লকডাউনে আছে আসন্ন বিশ্বকাপ দুটির উভয় স্বাগতিক দেশ। অস্ট্রেলিয়ার মাটিতে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ২০২০ সালের অক্টোবর-নভেম্বরে। আর নারীদের ওয়ানডে বিশ্বকাপ নিউজিল্যান্ডের আয়োজন করার কথা ২০২১ সালের ফেব্রুয়ারিতে।
 
ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে আইসিসির সঙ্গে মিলে সব ধরনের বিকল্পই ভেবে দেখছে তারা। ‘উপযুক্ত সময়েই সঠিক সিদ্ধান্তটি’ নেওয়া হবে সিএ’র পক্ষ থেকে জানানো হয়েছে।
 
এদিকে, বৃহস্পতিবার আইসিসি’র নির্বাহী কমিটির ভিডিও কনফারেন্সে বৈঠক শেষে এক বিবৃতিতে জানানো হয়েছে বর্তমান সূচি ধরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ ও নারীদের ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা হচ্ছে।
 
স্থগিত হয়ে যাওয়া সিরিজের সূচিগুলো পুনরায় করা তৈরি করা নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে। এ নিয়ে চার সপ্তাহের মধ্যে ১২টি পূর্ণ সদস্য ও তিন অ্যাসোসিয়েট সদস্যদের প্রধান নির্বাহীরা ফের বৈঠকে বসবেন।
 
করোনার কারণে মার্চ থেকে আন্তর্জাতিক কোনো ক্রিকেট ম্যাচই হচ্ছে না। সফরের মধ্যে অস্ট্রেলিয়া ছেড়েছে নিউজিল্যান্ড। ইংল্যান্ড খেলেনি শ্রীলঙ্কা সফরে এসেও। ভারত থেকে ফিরে গেছে দক্ষিণ আফ্রিকা।

খেলা এর আরো খবর