করোনায় ফুটবল ক্লাব মার্শেইয়ের সাবেক সভাপতির মৃত্যু

ফুটবল অঙ্গনের আরও একজনকে কেড়ে নিল করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে হার মানলেন ফরাশি লিগের ক্লাব অলিম্পিক মার্শেইয়ের সাবেক সভাপতি পেপ দিউফ।
 
তার মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৮। দিউফের মুত্যৃর খবর জানিয়ে টুইট করেছে মার্শেই, “পেপ দিউফ সবসময় মার্শেইয়ের হৃদয়ে থাকবে। তিনি ছিলেন ক্লাবের অন্যতম সেরা স্থপতি। আমরা তার পরিবার ও প্রিয়জনদের সমবেদনা জানাচ্ছি।”
 
করোনায় আক্রান্ত হওয়ার পর থেকেই নিজ দেশ সেনেগালের রাজধানী ডাকারের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন দিউফ। মঙ্গলবার সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
 
তরুণ বয়সেই মার্শেইয়ে চলে আসা দিউফ জড়িত ছিলেন সাংবাদিকতা পেশায়ও। কাজ করেছেন খেলোয়াড়দের এজেন্ট হিসেবেও। ২০০৫ সাল থেকে ২০০৯ পর্যন্ত মার্শেইয়ের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।
 
তার সময়ে দুইবার লিগ ওয়ানে রানার্স-আপ হওয়ার পাশাপাশি দুইবার ফরাসি কাপের ফাইনালে খেলে ক্লাবটি। দিউফ ক্লাবের সভাপতি পদ ছাড়ার পরের বছরেই তার গড়ে যাওয়া দল লিগ ওয়ান চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
 
দিউফের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ফরাসি লিগ কর্তৃপক্ষ-এলএফপিও। করোনাভাইরাসের কারণে এর আগে বেশ কয়েকজন সাবেক ফুটবলার, কোচের মুত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন অনেকেই।

সর্বশেষ সংবাদ

খেলা এর আরো খবর