করোনা আতঙ্কে সাকিবের পরামর্শ

করোনা ভাইরাস মোকাবেলায় দেশের প্রতিটি মানুষকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি তার ভেরিফাইড ফেইসবুক পেজে করোনা ভাইরাস মোকাবেলায় করনীয় নিয়ে একটি লেখা পোস্ট করেন।
 
সাম্প্রতিক সময়ে বিশ্ববাসীর কাছে আতঙ্কের নাম করোনা ভাইরাস। এই মরণ ব্যাধি ভাইরাসের কারণে এরই মধ্যে বিশ্বে ৬ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর এই ভাইরাসে আক্রান্ত হয়েছে দেড় লাখেরও বেশি মানুষ।
 
বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাসকে মহামারী হিসেবে আখ্যায়িত করেছেন। এখন পর্যন্ত এই ভাইরাসের কোন প্রতিষেধক তৈরি হয়নি। তাই এই ভাইরাস মোকাবেলায় নিজে সচেতন থাকা ছাড়া আর কোন উপায় নেই।
 
বাংলাদেশে এরই মধ্যে ৮ জনের শরীরে করোনা ভাইরাসের নমুনা লক্ষ্য করা গেছে। এমন পরিস্থিতি এই ভাইরাসের করনীয় নিয়ে একটি পোস্ট করেছেন ক্রিকেটে নিষিদ্ধ থাকা সাকিব আল হাসান। তিনি তার ফেইসবুক পেজে লিখেন,
 
‘সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে আমাদের অবশ্যই প্রয়োজনীয় সুরক্ষা নিতে হবে। দৈনন্দিন সাস্থ্যসম্মত অভ্যাসের দ্বারা নিজের যত্ন নিন এবং আমাদের চারপাশে সবাইকে সচেতন করে তুলুন। নিরাপদ এবং ইতিবাচক থাকার চেষ্টা করুন এবং নিজে সচেতন থাকুন।’

খেলা এর আরো খবর