যে প্রতিশ্রুতি দিলেন আকবর

আকবরদের যুব বিশ্বকাপ জেতার পর বিভিন্ন মহল থেকে একটা কথা শোনা যাচ্ছে- বাংলাদেশ ক্রিকেট বোর্ড যেন ভবিষ্যত তারকাদের সঠিক পরিচর্যা করে। তাদের হারিয়ে যেতে না দেয়। অনূর্ধ্ব-১৯ দল দেশে ফেরার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন যুব ক্রিকেট দল নিয়ে ভালো পরিকল্পনার কথা জানিয়েছেন। আর আকবররাও নিজেদের নিয়ে সতর্ক।
 
বয়সভিত্তিক দল আর জাতীয় দলের মধ্যে অনেক তফাৎ। সেটা ভালো করেই জানেন যুব দলের অধিনায়ক আকবর। আন্তর্জাতিক অঙ্গনের জন্য নিজেদের সঠিকভাবে গড়ে তুলতে চান তারা।
সংবাদ সম্মেলনে আকবার বলেন, ‘অনূর্ধ্ব-১৯ দল বা বয়সভিত্তিক দলের সঙ্গে সিনিয়র দলের আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে একটা পার্থক্য রয়েছে। বোর্ড আমাদের যে সহযোগিতা করবে তার সাহায্যে আমরা নিজেরা চেষ্টা করব সে ঘাটতিটা যতো দ্রুত সম্ভব পূরণ করতে।
 
আন্তর্জাতিক ক্রিকেট সহজ না। অবশ্যই আমাদের মানসিক ও শারীরিকভাবে যতটা সম্ভব নিজেদের প্রস্তুত করার চেষ্টা করতে হবে।'
 
যুব বিশ্বকাপ জয়ের মধ্যেই তুষ্ট থাকতে চান না আকবর আলী ও তার দল। ক্যাপ্টেন কুল খ্যাতি পাওয়া আকবর বলেন, ‘ম্যানেজমেন্ট থেকে আমাদেরকে বার্তা দিয়েছে, দেখ তোমরা পেশাদার ক্রিকেটের মাত্র শুরু তোমরা ভেলায় গা ভাসিয়ে দিও না। সবাই বলেছে, দেখ কীভাবে পরবর্তী লেভেলের জন্য প্রস্তুত হতে পার। কীভাবে আরও ভালো হতে পারো। এমন না যে যেটা আমরা পেয়েছি তাতেই আত্মতুষ্টিতে ভুগব। আমার মনে হয়, সবাই এটাকেই অনুপ্রেরণা হিসেবে নিয়েছে।'

খেলা এর আরো খবর