৯ দিনে কত টাকা গণচাঁদা পেলেন নুর?

গণমানুষের অধিকার আদায়ের কথা বলে নতুন রাজনৈতিক দলের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশবাসীর কাছে চাঁদা চেয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। গত নয় দিন আগে করা তার আহ্বানে এখন পর্যন্ত ৯ লাখ ৭৭ হাজার ৪৪০ টাকা সাহায্য পেয়েছেন তিনি।
 
গত ১৬ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এবং ছাত্র অধিকার পরিষদের দুই নেতা রাশেদ খান ও ফারুক হোসেনের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গণচাঁদা চেয়ে একটি স্ট্যাটাস ও লিফলেট প্রকাশ করেছিলেন। এ আহ্বানে সাড়া দিয়ে সারা দেশ থেকে তাদের সাহায্য পাঠান গণমানুষ। সে সূত্র ধরেই এবার কত টাকা গণচাঁদা উঠেছে তার হিসাব প্রকাশ করেছেন ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান।
 
রোববার রাতে ফেসবুক লাইভে এসে হিসাব প্রকাশ করেন রাশেদ খান। তিনি জানান, ৮টি মোবাইল ব্যাংকিং নাম্বার ও ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে মোট ৯ লাখ ৭৭ হাজার ৪৪০ টাকা অনুদান এসেছে। এর মধ্যে ব্যয় হয়েছে ১ লাখ ৪৯ হাজার ৪৪০ টাকা। ব্যালেন্স হিসাবে অবশিষ্ট রয়েছে ৮ লাখ ২৮ হাজার টাকা।
 
ফেসবুক লাইভে মোবাইল নাম্বার উল্লেখ করে নতুন করে আবারও গণ অনুদান প্রদানের আহ্বান জানান ছাত্র অধিকার পরিষদের এই নেতা। তিনি বলেন, ‘আমরা গণ মানুষের অধিকার আদায়ে কাজ করছি। এজন্য অতীতেও আমাদের সাহায্য প্রয়োজন ছিল এবং ভবিষ্যতেও প্রয়োজন হবে।’

সর্বশেষ সংবাদ

বিশেষ প্রতিবেদন এর আরো খবর