‘খবরের অন্তরালে’র ব্যবস্থাপনা সম্পাদক পদে এম. নাজিমউদ্দীন আল-আজাদ এর যোগদান

 
বিশিষ্ট রাজনীতিক, গণমাধ্যম ব্যাক্তিত্ব ও বীমাবিদ বাংলাদেশ জাতীয় জোট- বিএনএ-এর কো- চেয়ারম্যান ও বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান, সাবেক এমপি, এনভয়পুলের সদস্য, হুইপ ও মন্ত্রী এম. নাজিমউদ্দীন আল-আজাদ ‘খবরের অন্তরালে’ পত্রিকায় ‘ব্যবস্থাপনা সম্পাদক’ পদে যোগদান করেছেন।
৬০এর দশকে প্রকাশিত অধূনালুপ্ত ‘যুগের ডাক’ এর প্রকাশক ও সম্পাদক হিসেবে তিনি সাংবাদিকতা শুরু করেন। দৈনিক বর্তমান পত্রিকার সম্পাদক মণ্ডলীর সভাপতি এর দ্বায়িত্ব পালন করা ছাড়াও সংগঠক হিসেবেও তিনি বিশেষ অবদান রাখেন। তৎকালে সাংবাদিকদের জাতীয় সংগঠন মফশ্বল সাংবাদিক সমিতির যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক ছিলেন।
তিনি একজন পেশাদার বীমাবিদ হিসেবে সাধারণ বীমার বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে চলেছেন। বিভিন্ন বীমা কোম্পানীর গুরুত্বপূর্ণ পদে দ্বায়িত্ব পালনকারী এম. নাজিমউদ্দীন আল-আজাদ বর্তমানে একটি স্বনামধন্য বীমা কম্পানীর কনসাল্ট্যান্ট হিসেবে কর্মরত আছেন। পেশাগত কাজের পাশাপাশি তিনি বিভিন্ন সমাজ কল্যাণমূলক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান। তিনি বিভিন্ন এলাকায় নানান শিক্ষা প্রতিষ্ঠান মসজিদ-মন্দির মাদ্রাসা ক্লাব প্রতিষ্ঠা ও সংস্কার করেন।
ইসলামী চিন্তা-চেতনার নিরব সাধক এম. নাজিমউদ্দীন আল-আজাদ এর জীবন শিক্ষকতা দিয়ে শুরু হলেও তিনি বহুমূখী পেশায় তার যোগ্যতার স্বাক্ষর রেখে চলেছেন।
মোহামেডান স্পোর্টিং ক্লাবের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবেও তিনি দক্ষতার স্বাক্ষর রাখেন।
 

নির্বাচিত সংবাদ এর আরো খবর