প্রধানমন্ত্রীর ভাষণের দিকে তাকিয়ে জাতি

করোনা পরিস্থিতি নিয়ে আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যায় বাংলাদেশ টেলিভিশন ও বেতার থেকে ভাষণটি সরাসরি সম্প্রচার করা হবে বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে নিশ্চিত করা হয়েছে।
 
দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর এটাই জাতির উদ্দেশে তার প্রথম ভাষণ। ওই ভাষণে তিনি করোনাভাইরাস নিয়ে সরকারের গৃহীত পদক্ষেপ ও বিভিন্ন দিকনির্দেশনা দেবেন। যদিও এর আগে তিনি করোনাভাইরাস নিয়ে বিভিন্ন সভায় কথা বলেছেন। ভাষণটি বাংলাদেশ টেলিভিশন ও বেতার থেকে সরাসরি সম্প্রচার করা হবে।
 
প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, করোনা পরিস্থিতি মোকাবিলায় দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। সরকারের বিভিন্ন প্রস্তুতি ও কর্মসূচি তুলে ধরবেন সরকারপ্রধান।
 
দেশে ৮ মার্চ প্রথমবারের মতো করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়। এরপর সরকারের বিভিন্ন মন্ত্রী বিভিন্ন সময়ে বক্তব্য দিয়ে আসছেন। এরই মধ্যে ১৮ মার্চ প্রথমবারের মতো দেশে এক করোনা রোগীর মৃত্যু হলে জনমনে উদ্বেগ বেড়ে যায়। তারা লকডাউনের ভয়ে বাড়তি পণ্যসামগ্রী কিনতে শুরু করে। এতে বাজারে পণ্য সরবরাহ সংকট ও নিত্যপণ্যের দাম বেড়ে যায়। ২১ মার্চ ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ভোট দেওয়ার সময় করোনাভাইরাসের প্রভাবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে কথা বলেন তিনি। তিনি জনগণকে আতঙ্কিত না হওয়ারও আহ্বান জানান।

রাজনীতি এর আরো খবর