প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত চট্টগ্রাম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামীকালের সফর উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে বন্দরনগরী চট্টগ্রাম ও পটিয়া উপজেলা। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে বিভিন্ন সড়ক ও স্থাপনা।

চট্টগ্রাম পৌঁছেই প্রধানমন্ত্রী যাবেন নেভাল একাডেমির অনুষ্ঠানে। পরে যোগ দেবেন পটিয়ার জনসভায়। দীর্ঘ আট বছর পর বুধবার পটিয়া সফর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই সফর ঘিরে দলের নেতা-কর্মীদের পাশাপাশি সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

উপজেলাজুড়ে নির্মাণ করা হয়েছে বেশ কয়েকটি তোরণ। প্রতিটি পাড়া-মহল্লায় উৎসবের আমেজ।

শেষ হয়েছে জনসভাস্থল পটিয়া উচ্চ বিদ্যালয় মাঠের সব প্রস্তুতি। মঞ্চের আশপাশে অবস্থান নিয়েছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। জনসভায় ব্যাপক সমাগম হবে বলে আশা করছেন আওয়ামী লীগ নেতারা।

পুরো পটিয়ায় নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা। বসানো হয়েছে কয়েক শ সিসিটিভি ক্যামেরা। ঢেলে সাজানো হয়েছে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের ট্রাফিক ব্যবস্থাপনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর উপলক্ষে সাজানো হয়েছে চট্টগ্রাম শহরের বিভিন্ন সড়ক ও স্থাপনাও। বন্দরনগরীতে পৌঁছেই তিনি যাবেন নেভাল একাডেমিতে। উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কমপ্লেক্স। পরে যোগ দেবেন নৌ বাহিনীর ডকইয়ার্ডের একটি অনুষ্ঠানে। প্রদান করবেন ন্যাশনাল স্ট্যান্ডার্ড। বিকেলে প্রধানমন্ত্রী যোগ দেবেন পটিয়ার জনসভায়।

রাজনীতি এর আরো খবর