কারাগারে লেখক মুশতাকের মৃত্যুর প্রতিবাদে সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট। সমাবেশে তারা মুশতাককে ‘হত্যা করা হয়েছে’ বলে অভিযোগ করে।
 
 
সমাবেশ থেকে  শুক্রবার সন্ধ্যা ৬টায় মশাল মিছিল এবং আগামী সোমবার (১ মার্চ) স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করে ছাত্র জোট।
 
শুক্রবার সাড়ে ১১টায় রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে শাহবাগ হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টালের মোড় ঘুরে এসে শাহবাগ চত্বরে জড়ো হয় ছাত্র জোটের নেতাকর্মীরা। সেখানে তারা সড়ক অবরোধ করে সমাবেশ শুরু করে। ফলে শাহবাগ-সায়েন্সল্যাবমুখী রাস্তাটি বন্ধ হয়ে যায়। এতে ওই এলাকায় ব্যাপক যানজট সৃষ্টি হয়।
 
দুপুর সাড়ে ১২টার দিকে তাদের সমাবেশ শেষ হয়। পরে তারা সেখান থেকে চলে যায়।
 
সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স বলেন, ‘দারুণ দুঃসসময়ে আমরা এখানে একত্রিত হয়েছি। আপনারা দেখেছেন কীভাবে লেখক মুশতাককে হত্যা করা হয়েছে। নিশ্চিতভাবে এটি একটি রাষ্ট্রীয় হত্যাকাণ্ড। আমরা বলতে চাই আইয়ুব সরকারের যেভাবে পতন হয়েছে, এরশাদ সরকারের যেভাবে পতন হয়েছে, ডিজিটাল নিরাপত্তা আইনের ধারকও যাবে সে পথে।’
 
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও জানান সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের এই নেতা।
 
ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন বলেন, ‘এই হত্যায় আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। বন্ধুগণ, একটা কথা স্পষ্ট; আপনার কথা বলার অধিকার যদি কেড়ে নেওয়া হয়, তাহলে আপনি যে মানুষ সেটাও অস্বীকার করা হয়।’

সর্বশেষ সংবাদ

সংগঠন এর আরো খবর