আজ পদ্মা সেতু এলাকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

স্বপ্নটা দেখেছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। এমন স্বপ্ন দেখার শক্তি ও সাহস শুধু একজনেরই আছে। যিনি স্বপ্ন দেখে তা বাস্তবে রূপ দেওয়ার একমাত্র রূপকার। কারণ তার রক্তে বঙ্গবন্ধু রয়েছেন। তিনি আর কেউ নন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ছুঁয়ে দেখার দিন।
দেশের বৃহত্তম অবকাঠামো পদ্মা সেতু প্রকল্পের অগ্রগতি এবং এর রেল সংযোগের নির্মাণ কাজ উদ্বোধন করতে আজ রোববার পদ্মা সেতু এলাকায় যাবেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহু প্রতীক্ষিত মেগা প্রকল্প পদ্মা সেতুর কাজের অগ্রগতি পরিদর্শন করতে আজ মুন্সিগঞ্জের মাওয়া, শরিয়তপুরের জাজিরা ও মাদারিপুরের শিবচর এলাকায় যাবেন।
প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, পরিদর্শনকালে প্রধানমন্ত্রী ‘পদ্মা সেতু রেল সংযোগ নির্মাণ প্রকল্পের’ আওতায় ঢাকার সঙ্গে যশোরের রেল লিংক রোডের নির্মাণ কাজ উদ্বোধন করবেন।
প্রধানমন্ত্রী বেলা ১১টার দিকে প্রথমে মাওয়ায় কাজের অগ্রগতি দেখবেন। এরপর ঢাকা-মাওয়া ও পাচ্চর-ভাঙ্গা এন ৮ মহাসড়কের কাজের অগ্রগতি দেখবেন এবং মাওয়া সাইডে রেল লাইন লিংকের কাজের উদ্বোধন করবেন।
প্রধানমন্ত্রী এরপর স্থায়ী নদী শাসন কার্যক্রমের উদ্বোধন করবেন। মাওয়ার দিকের সেতুর সামগ্রিক কাজের অগ্রগতি পরিদর্শন করবেন।
প্রধানমন্ত্রী বেলা ১১টা ১৫ মিনিটে মাওয়া গোল চত্বরে এক সুধি সমাবেশে বক্তব্য রাখবেন। দুপুরে প্রধানমন্ত্রী জাজিরা পয়েন্টে সেতুর কাজের অগ্রগতি পরিদর্শন করবেন।
পরে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিবচরে যাবেন এবং ইলিয়াস আহমেদ চৌধুরী কাঠালবাড়ি ফেরিঘাটে জনসমাবেশে ভাষণ দেবেন।
 

জাতীয় এর আরো খবর