২৬ মার্চ ঘিরে ডিএমপি'র ট্রাফিক নির্দেশনা

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু-কিশোররা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। অনুষ্ঠানে শিশু-কিশোর ও আমন্ত্রিত অতিথি এবং দর্শনার্থীদের যানবাহন চলাচল করবে। তাই যানজট এড়াতে স্টেডিয়ামের আশপাশ এলাকায় পুলিশের ট্রাফিক বিভাগ নানা পদক্ষেপ গ্রহণ করেছে। ২৬ মার্চ সকাল ৬টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ওই এলাকায় গাড়ি চলাচলে নিয়ন্ত্রণ করা হয়েছে।

জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনগুলো প্রবেশ করতে পারবে। সার্জেন্ট আহাদ পুলিশ বক্স থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার গাড়ি চলাচল নিষিদ্ধ করা হয়েছে। পার্ক রোডের উত্তর মাথা থেকে ইত্তেফাক মোড়মুখী ও দৈনিক বাংলা থেকে রাজউক অভিমুখী এবং ২৪ তলা থেকে রাজউক অভিমুখী গাড়ি চলাচল বন্ধ থাকবে। শাপলা চত্বর ও দৈনিক বাংলা থেকে রাজউক-গুলিস্তানগামী বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, জাতীয় প্রেসক্লাব হয়ে চলাচল করবে কিংবা অন্য কোনো সুবিধাজনক বিকল্প পথ ব্যবহার করতে পারবে।

বঙ্গবভবন: ২৬ মার্চ প্রধানমন্ত্রী, মন্ত্রী, সামরিক, আধা-সামরিক, দেশি-বিদেশি কূটনৈতিকবৃন্দ, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন ব্যক্তি রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার জন্য বঙ্গভবনে যাবেন। যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজটমুক্ত রাখতে বঙ্গভবনের আশপাশ এলাকায় দুপুর ১২টা থেকে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে।

জাতীয় এর আরো খবর