পুরুষের যে ৫টি বৈশিষ্ট্য মন কাড়ে নারীর

পুরুষের সব বৈশিষ্ট্য কিংবা সব গুণই নারীদের পছন্দ হয় না, যা অনেক সময় বিরক্তও লাগে। তবে এমন কিছু ‍কিছু বৈশিষ্ট্য রয়েছে যেগুলো নারীদের সহজেই মন কাড়ে। তাদের এইসব বিষয়গুলোর জন্যই নারীরা তাদের সম্পর্ক টিকিয়ে রাখতে চায়।

দেখে নেওয়া যাক পুরুষের সেই ৫ বৈশিষ্ট্য-   

১) রাগ ভাঙানোতে পটু

নারীরা সেই সকল পুরুষদের অনেক বেশি পছন্দ করে যারা রাগ ভাঙাতে পটু। নারী সঙ্গী যখন কোনো কারণে রেগে যায় বা অভিমান করে তখন পুরুষ সঙ্গী তার রাগ ভাঙাতে কখননো গান গেয়ে শোনায় কিংবা কোন কৌতূক বলে আবার কখনও আদর করেন। তখন নারীদের মধ্যে রেগে থাকার প্রশ্নই উঠে না বা রাগের কাজও করে না। তাই এই ধরনের পুরুষদের নারীদের আকর্ষণ করে।

২) শিশুপ্রীতি

যেসব পুরুষেরা শিশুদের সঙ্গে সময় কাটাতে পছন্দ করেন এবং শিশুরাও তাদের অনেক পছন্দ করেন তাদেরকে নারীদের চোখে অনেক বেশি সংসারী মনে হয়। আর নারীরা এই বিষয়গুলো অনেক মূল্যায়ন করে। তাই পুরুষের মধ্যে এই গুণ দেখা দিলে নারীরা খুব খুশি হয়।

৩) মাথা ঠান্ডা রাখে

অনেক পুরুষ ভাবেন, তর্জন-গর্জনেই বুঝি পৌরুষের প্রকাশ আর ওটাই বুঝি পছন্দ করেন মেয়েরা, যা একেবারেই ভুল ধারণা। বরং ঝগড়ার মুহূর্তে কিংবা সঙ্গিনীর কু-বাক্য শুনেও মাথা ঠান্ডা রাখতে পারেন যিনি, তিনিই আকর্ষণীয় পুরুষ। আপনার এই শীতলতা নিয়ে আপনার সঙ্গিনী কখনও কখনও কটাক্ষ করলেও মনে রাখবেন তিনি আপনার এই স্বভাব পছন্দ করেন।

৪) যুক্তিবাদী

সম্পর্কে যখন ঝগড়া লাগে তখন রাগের সময় অনেকেই অনেক কথা বলেন। দেখা যায়, কিছু কিছু কথায় অযৌক্তিকতা থাকে। এই সময় পুরুষরা কখনো যুক্তি নিয়ে তর্ক করে বিপক্ষে সমস্যা সমাধানের সবচেয়ে কার্যকর উপায় বের করেন। যেটা নারীরা সহজেই পারে না। কাজেই সঙ্গীর যুক্তি তর্কশীলতাকে মনে মনে তারা পছন্দই করেন।

৫) রুচিশীল ভাব

সঙ্গীর সামনে নিজেকে খুব দামী করে তোলার একটাই উপায়, রুচিশীলতার পরিচয় দেওয়া। যে পুরুষের মধ্যে রুচিবোধ রয়েছে সেই পুরুষদের প্রতি নারীরা একটু বেশি ঝুঁকে পড়ে। কারণ একটা পুরুষের রুচিবোধই তার সৌন্দর্যকে তুলে ধরে।

সর্বশেষ সংবাদ