যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু সোয়া লাখ ছাড়াল

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১ লাখ ২৫ হাজার ছাড়িয়ে গেছে। এ ছাড়া দেশটিতে আক্রান্তের সংখ্যাও ছাড়িয়ে গেছে ২৫ লাখ।
 
জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, রোববার দুপুর পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৮ হাজার ৭০৫ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৫ হাজার ৫৩৯ জনের।
 
এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত ২৫ লাখ ৮ হাজার ৭০৫ জনের মধ্যে সুস্থ হয়ে উঠেছে ৬ লাখ ৭৯ হাজার ৩০৮ জন।
 
এদিকে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে দক্ষিণাঞ্চলীয় রাজ্যগুলোতে করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বাড়তে দেখা যাচ্ছে। ফ্লোরিডা ও টেক্সাসে শনিবার রেকর্ড সংখ্যক মানুষের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।
 
সাম্প্রতিক সপ্তাহগুলোতে যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় রাজ্যগুলোতে ব্যবসা প্রতিষ্ঠা খুলে দেওয়ার পর করোনার সংক্রমণ বৃদ্ধির এমন তথ্য আসছে।
 
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শনিবার একদিনেই নতুন করে রেকর্ড সাড়ে ৯ হাজারের বেশি মানুষের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিন সেখানে শনাক্তের সংখ্যা ছিল প্রায় ৯ হাজার।
 
উদ্ভূত পরিস্থিতিতে আবারও ব্যবসায়িক কার্যক্রম পরিচালনায় বিধিনিষেধ আরোপ করে স্থানীয় সরকারগুলো।
 
টেক্সাসেও চলতি সপ্তাহে সংক্রমণের সংখ্যায় নতুন রেকর্ড হয়েছে। এ অবস্থায় টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বারগুলোকে বন্ধ রাখতে এবং রেস্তোরাঁগুলোকে আসন সংখ্যা ৫০ শতাংশে নামিয়ে এনে সীমিত পরিসরে চালু রাখতে বলেছেন।

আন্তর্জাতিক এর আরো খবর