শ্বাসরোধে নৈশ প্রহরীকে হত্যা, ‘বন্দুকযুদ্ধে’ দুই ডাকাত নিহত

ফেনীতে ডাকাতি করতে গিয়ে নৈশ প্রহরীকে শ্বাসরোধ করে হত্যা করেছে ডাকাতরা। এরপর ডাকাতদের সঙ্গে পুলিশের গোলাগুলিতে দুই ডাকাত নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে দাগনভূঞা উপজেলার বেকেরবাজারে এই ঘটনা ঘটে।
 
নিহত নৈশ প্রহরীর নাম আব্দুল মান্নান। তিনি আশ্রাফপুর গ্রামের নুরনবীর ছেলে। তাকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়েছে।
 
পুলিশ ও স্থানীয়রা জানান, ফেনী-মাইজদী মহাসড়ক সংলগ্ন বেকেরবাজারে শরিয়ত অ্যান্ড ব্রাদার্স নামে একটি দোকানের তালা ভেঙে ট্রাকে মালামাল তুলছিল একদল ডাকাত। এসময় দায়িত্বে থাকা নৈশ প্রহরী মান্নান ও রফিক তাদের দেখে চিৎকার দেন।ওই সময়ে ডাকাতরা মান্নানকে ধরে শ্বাসরোধ করে হত্যা করে।
 
ঘটনা জানাজানি হলে মসজিদের মাইকে ডাকাতদের প্রতিরোধ করতে ঘোষণা দেয়া হয়। এরপর পালিয়ে যাওয়ার সময় চার ডাকাতকে আটক করা হয়। আটকের পর তাদেরকে ছাড়াতে সহযোগীরা গুলি চালায়। এসময় পুলিশের সঙ্গে গোলাগুলিতে তিন ডাকাত গুলিবিদ্ধ হয়। এদের মধ্যে দুইজন ঘটনাস্থলেই মারা যায়।
 
গুলিবিদ্ধ একজনকে দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। তবে ডাকাতদের নাম পরিচয় নিশ্চিত হতে পারেনি পুলিশ।
 
দাগনভূঞা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম সিকদার জানিয়েছেন, ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে অভিযান অব্যাহত আছে। নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

মানবাধিকার এর আরো খবর