আমি চাই না মাস্ক পরা দেখে সাংবাদিকরা মজা নিক : ট্রাম্প

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে মাস্ক পরতেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যা নিয়ে দেশটিতে অনেক সমালোচনাও হয়েছে। পরে হোয়াই হাউজও করোনা হানা দেয়ার পর কিছুটা ‘সোজা হয়েছিলেন’ তিনি। তবে এবার মাস্ক না পরার কারণ জানালে তিনি।
 
মুখ ঢেকে ছবি তোলা তার পছন্দ নয় ট্রাম্পের। এছাড়া মাস্ক পরা দেখে সাংবাদিকরা মজা নিক, তা চান না তিনি। ২১ মে, বৃহস্পতিবার মিশিগানে সাংবাদিকদের সামনে গিয়ে মাস্ক খুলে এমন মন্তব্য করেন তিনি। এমন খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম বিবিসি।
 
মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘করোনাভাইরাস ঠেকাতে অবশেষে আমি মাস্ক বিদ্বেষ কাটিয়ে উঠেছিলাম। কিন্তু আমি মাস্ক পরে মিডিয়ার সামনে যেতে চাই না। ছবি তুলতে চাই না। আমি চাইনি সাংবাদিকরা এটি পরা দেখে মজা নিক।’
 
এ সময় নিজের হাতে থাকা কালো রঙের একটি মাস্ক সাংবাদিকদের দেখিয়ে তিনি বলেন, ‘এই আমার মাস্ক। এটি আমি পছন্দ করেছি। সত্যি বলতে কি, আমি মনে করি মাস্ক পরলে আমাকে আরো ভালো দেখায়। তবে আমি এখন যেহেতু মিডিয়ার সামনে কথা বলতে এসেছি, তাই এটা পরিনি। আমার ধারণা, আপনারা অনেকে এর ছবিও তুলেছেন।’
 
মূলত বৃহস্পতিবার মিশিগানে গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফোর্ডের কারখানা পরিদর্শনে যান প্রেসিডেন্ট ট্রাম্প। এই পরিদর্শনে আসার আগে অ্যাটর্নি জেনারেল ট্রাম্পকে মাস্ক পরতে অনুরোধ করেছিলেন। তাছাড়া ফোর্ডের চেয়ারম্যান বিল ফোর্ডও তাকে কারখানার ভেতরে জোরাজুরি করে মাস্ক পরিয়েছেন।
 
প্রসঙ্গত, করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৬ হাজার ৩৫৪ জন। আর আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ২০ হাজার ৯০২ জন।

মানবাধিকার এর আরো খবর