আজ থেকে জীবাণুনাশক ছেটাবে ডিএমপি

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রদুর্ভাব ঠেকাতে রাজধানীর বিভিন্ন এলাকায় স্যানিটাইজার বা জীবাণুনাশক ছেটানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। জলকামান (ওয়াটার ক্যানন) দিয়ে এসব জীবাণুনাশক ছেটানো হবে। ২৫ মার্চ, বুধবার থেকে দিনে দুই বার এগুলো ছেটানো হবে।  

২৪ মার্চ, মঙ্গলবার ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এমন নির্দেশনা দেয়া হয়।

ওই নির্দেশনায় বলা হয়, ডিএমপির আটটি জোনের বিভিন্ন এলাকায় ছয়টি জল কামান দিয়ে দিনে দুই বার জীবাণুনাশক ছিটানো হবে। প্রথমবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত এবং দ্বিতীয়বার জীবাণুনাশক ছেটানো হবে বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত জীবানুনাশক ছেটানো হবে।

আরো বলা হয়, ডিএমপির রমনা এলাকার নিউমার্কেট ও এর আশেপাশের এলাকা, মালিবাগ ও এর আশেপাশের এলাকা এবং হাজারীবাগ নতুন রাস্তা এলাকায় জীবাণুনাশক ছেটানো হবে। একইসঙ্গে লালবাগ জোনের সদরঘাট এলাকা, ভিক্টোরিয়া পার্ক ও এর আশেপাশের এলাকা এবং তাঁতী বাজার এলাকায় এ জীবাণুনাশক ছেটানো হবে।

এছাড়াও মতিঝিল জোনের শান্তিনগর এলাকা, গুলিস্তান ও এর আশেপাশের এলাকা, খিলগাঁও বাজার থেকে তালতলা মার্কেট পর্যন্ত, মুগদা হাসপাতাল এলাকায় জীবাণুনাশক ছেটানো হবে। ওয়ারী জোনের সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকা, কাপ্তান বাজার এলাকা ও যাত্রাবাড়ী এলাকায় জীবাণুনাশক ছেটানো হবে।

এদিকে তেজগাঁও জোনের কারওয়ান বাজার এলাকা, মহাখালী বাস টার্মিনাল এলাকা, মোহাম্মদপুর কৃষি মার্কেট এলাকায়। গুলশান জোনের গুলশান-১ ডিএনসিসি মার্কেট, বদলী মার্কেট ও আশপাশের এলাকা, মহাখালী কাঁচা বাজার, সাততলা বস্তি এলাকা, আইইডিসিআর হাসপাতাল ও আশেপাশের এলাকায় জীবাণুনাশক ছেটানো হবে।

উত্তরা জোনের বিডিআর বাজার, হজক্যাম্প ও আশেপাশের এলাকা, আব্দুল্লাহপুর ও আশেপাশের এলাকা, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল ও সংলগ্ন এলাকায় জীবাণুনাশক ছেটানো হবে। এছাড়াও মিরপুর জোনের মিরপুর ২নং কাঁচাবাজার এলাকা, মিরপুর ৬নং কাঁচাবাজার এলাকা, মিরপুর ১নং শাহ আলী কাঁচাবাজার এলাকায় জীবাণুনাশক ছেটানো হবে।

স্বাস্থ্য এর আরো খবর