সাদেক হোসেন খোকা গুরুতর অসুস্থ

গুরুতর অসুস্থ বিএনপির ভাইস চেয়ারম্যান এবং অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। তাঁর ছেলে বিএনপির বৈদেশিক বিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন জানান, মঙ্গলবার থেকে তার বাবার শারীরিক অবস্থার অনেক অবনতি হয়েছে। তিনি মঙ্গলবার রাতেই বাবাকে দেখতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হয়েছেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, কিডনির ক্যানসারে আক্রান্ত সাদেক হোসেন খোকা। তাঁর স্বাস্থ্যের অবস্থা মঙ্গলবার থেকে অবনতি হয়েছে।

 

যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপির এই নেতা ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে অনেক দিন ধরে চিকিৎসা নিচ্ছেন। তার আশু রোগমুক্তির জন্য দোয়া চেয়েছে পরিবার। শায়রুল বলেন, সাদেক হোসেন খোকার সুস্থতা কামনা করে বিএনপির নানা স্তরে দোয়া মাহফিল আয়োজন করা হচ্ছে। তার পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

সাদেক হোসেন খোকা দেশে ফিরতে চান জানিয়ে শায়রুল কবির খান বলেন, হাসপাতালে যাওয়ার আগে সাদেক হোসেন খোকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আক্ষেপ করে বলেছেন, জীবনবাজি রেখে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। দেশের মাটিতে বিদায় হবে কিনা আল্লাহ জানেন। আমার জন্য দোয়া করো।

২০১৪ সালের ১৪ মে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যান সাদেক হোসেন খোকা। একাধিক মামলায় সাদেক হোসেন খোকার সাজা হয়েছে। এরপর থেকে তিনি যুক্তরাষ্ট্রেই আছেন। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করা আছে।

সর্বশেষ সংবাদ

স্বাস্থ্য এর আরো খবর