টিকা নিলেন আরও আড়াই লাখের বেশি মানুষ

দেশে ১১তম দিনে করোনার টিকা গ্রহণ করেছেন ২ লাখ ৬১ হাজার ৯৪৫ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৪ হাজার ৯৩৬ ও নারী ৯৭ হাজার ৯ জন। টিকা নেওয়ার ক্ষেত্রে এগিয়ে ঢাকা বিভাগ।
 
এখন পর্যন্ত টিকা নিয়েছেন ১৮ লাখ ৪৮ হাজার ৩১৩ জন। তাদের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে মোট ৫৩৭ জনের।
 
বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো তথ্যে এ পরিসংখ্যান জানা গেছে।
 
স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, ঢাকা বিভাগে ৭৩ হাজার ৫১৪ জন, ময়মনসিংহে ১১ হাজার ৯০১ জন, চট্টগ্রামে ৫৪ হাজার ৭৮৮ জন, রাজশাহীতে ৩২ হাজার ২২৪ জন, রংপুরে ২৫ হাজার ৫৭৯ জন, খুলনায় ৩৪ হাজার ১৯৫ জন, বরিশালে ১৪ হাজার ৪৪৪ জন ও সিলেটে ১৫ হাজার ৩০০ জন টিকার প্রথম ডোজ নিয়েছেন।
 
এর আগে, গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। ওই দিন ২১ জনকে করোনার টিকা দেওয়া হয়।
 
গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এ দিনে সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। তাদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন ও নারী সাত হাজার ৩০৩ জন।
 
এদিকে গণটিকাদান কার্যক্রমকে আরও সহজ করতে চালু হয়েছে ‘সুরক্ষা’ অ্যাপ। এতে করে এখন থেকে মোবাইল ফোনের মাধ্যমেই নিবন্ধন করা যাবে। এতো দিন টিকা নিতে নিবন্ধন করতে হতো সুরক্ষা ওয়েবসাইটের মাধ্যমে।

সর্বশেষ সংবাদ