মৃত্যুর ৮ মাস পর সেরা অভিনেতার পুরস্কার পেলেন সুশান্ত

বলিউডের প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত। গেলো বছরের ১৪ জুন ভারতের মুম্বাইয়ের বান্দ্রার নিজ ফ্লাট থেকে তার মরদেহ উদ্ধার হয়।
 
ঘটনার পর পুলিশ জানায়, গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তিনি । এ নিয়ে বিস্তর তদন্ত চললেও এখনও পর্যন্ত এই মৃত্যুর রহস্য উদঘাটন করা সম্ভব হয়নি।
 
এই অভিনেতার মৃত্যুর ৮ মাস পর বিনোদন জগতে অবদানের জন্য সুশান্তকে (সেরা অভিনেতা) ‘মরণোত্তর’ পুরস্কারে সম্মানিত করা হয়েছে। রোববার (২১ ফেব্রুয়ারি) দাদা সাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল থেকে এ ঘোষণা আসে।
 
সিনেমা ও ওয়েব দুনিয়া মিলিয়ে একাধিক বিভাগে পুরস্কার দেওয়া হয়। মেঘনা গুলজার পরিচালিত ‘ছাপক’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন দীপিকা পাড়ুকোন। হরর-কমেডি ছবি ‘লক্ষ্মী’তে অভিনয়ের জন্য সেরা অভিনেতা হয়েছেন অক্ষয় কুমার।
 
সমালোচকদের বিচারে ‘গিলটি’র জন্য সেরা অভিনেত্রী হিসেবে মনোনীত হয়েছেন কবির সিং খ্যাত নায়িকা কিয়ারা আডভানি। ব্ল্যাক-কমেডি ‘লুডো’র জন্য সেরা পরিচালকের শিরোপা পেয়েছেন অনুরাগ বসু।
 
এছাড়া সেরা ছবি মনোনীত হয়েছে অজয় দেবগণ-সাইফ আলী খান অভিনীত ‘তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র’। ওয়েব সিরিজ ‘আরিয়া’র জন্য সেরা অভিনেত্রী হয়েছেন সুস্মিতা সেন।
 
এছাড়া ‘আশ্রম’ ওয়েব সিরিজের জন্য সেরা অভিনেতা ববি দেওল ও ‘লুটকেস’ ছবিতে কমেডি চরিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন কুণাল খেমু।