১৭ জানুয়ারি ২০ হলে ‘কাঠ বিড়ালী’

নিয়ামুল মুক্তা পরিচালিত ‘কাঠবিড়ালী’ মুক্তি পেতে যাচ্ছে ১৭ জানুয়ারি। তার আগে অনলাইনে সিনেমাটির ট্রেলার। ২ মিনিট দৈর্ঘ্যের ট্রেলারটিতে উঠে এসেছে দুজন তরুণ-তরুণীর প্রেম, রোমান্স, রয়েছে সুন্দর সম্পর্কে ভয়াল থাবারও ইঙ্গিত।
 
এর আগে বিনাকর্তনে সিনেমাটি ছাড়পত্র পায়। ‘চিলেকোঠা ফিল্মস’ প্রযোজিত ছবিটির গত ২৭ ডিসেম্বর পাবনার একটি গ্রামে প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। এবার বড় পরিবেশে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। পরিবেশনা সূত্রে জানা গেছে ২০টির মতো হলে এটি চলবে।
 
পরিচালকের প্রথম ছবি এটি। এতে  কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া। তাসনিমুল তাজের চিত্রনাট্যে এবং নিয়ামুল মুক্তার রচনা ও পরিচালনায় ২০১৭ সালের ২ মার্চ শুরু হয় ‘কাঠবিড়ালি’ চলচ্চিত্রের শুটিং। নানা ধাপে টানা দুই বছর চিত্রায়ণের পর এবার মুক্তি পাচ্ছে সিনেমাটি। এতে অর্চিতা স্পর্শিয়ার বিপরীতে অভিনয় করেছেন আসাদুজ্জামান আবীর ও সাইদ জামান শাওন।
 
ছবিটি নিয়ে পরিচালক নিয়ামুল মুক্তা বলেন, আমাদের স্বপ্নের ছবি কাঠবিড়ালি। এতে যারা কাজ করেছেন সবাই নিজের ছবি মনে করে কাজ করেছেন। ছবিটিতে সবাই সবার সেরাটা দেয়ার চেষ্টা করেছেন। এখন নিয়ে আসছি দর্শকদের সামনে। ছবিটি সেন্সর বোর্ডে প্রশংসিত হয়েছে। এতে করে আত্মবিশ্বাস আরও বেড়েছে। আশা করি দর্শকদেরও ভালো লাগবে।’
 
চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন আদিত্য মনির। এই চলচ্চিত্রে অভিনয় নিয়ে স্পর্শিয়া  বলেন, 'এটা আমাদের সবার ছবি। গত দুই বছর ধরে সবাই ছবিটি লালন করছি, বড় করছি। এবার ছবিটি মুক্তি দেওয়ার অপেক্ষা। কাঠবিড়ালি নিয়ে আমাদের পুরো টিমের প্রত্যাশা অনেক। এর গল্প, দৃশ্যায়ন ও সবার অভিনয় সবকিছুই দর্শকদের অন্য রকম অনুভূতি দেবে। কাঠবিড়ালি সবার মাঝে ছড়িয়ে পড়ুক।'
 
ছবিটিতে আরও অভিনয় করেছেন শাহরিয়ার ফেরদৌস সজিব, শিল্পী সরকার অপু, হিন্দোল রায়, এ কে আজাদ সেতু, তানজিনা রহমানসহ অনেকে। নিয়ামুল মুক্তার নিজস্ব প্রযোজনা সংস্থা  'চিলেকোঠা ফিল্মস' এর ব্যানারে নির্মিত হয়েছে 'কাঠবিড়ালি'।