আমির বলাতে রাজি হই : কারিনা

বলিউডের অন্যতম অভিনেত্রী কারিনা কাপুর। পরীক্ষা দিয়ে অভিনয় করার তার প্রয়োজন হয় না। একমাত্র আমির খান বলেছিলেন বলেই নাকি একটি কাজে রাজি হয়েছিলেন তিনি। অন্য কেউ যদি একই প্রস্তাব দিতেন, তাহলে সটান না বলে দিতেন। এমনটাই দাবি করলেন কারিনা কাপুর খান। কী সেই প্রস্তাব? আর না-ই বা বলতেন কেন?
 
ইন্ডাস্ট্রিতে প্রায় বছর কুড়ি পার করে দিয়েছেন কারিনা। অথচ জীবনে কোনওদিনও কোনও ছবির জন্য অডিশন দিতে হয়নি তাঁকে। স্টারকিড, কাপুর পরিবারের সন্তান। এ সব কারণে সব কিছুই পেয়ে গিয়েছেন অনায়াসে। কিন্তু অভিনয় জীবনের কুড়ি বছর পার করে রীতিমতো অডিশন দিয়ে ‘লাল সিং চাড্ডা’তে নিজের জায়গা পাকা করতে হয়েছিল কারিনাকে। এত বছর কাটিয়েও অডিশন! স্টারডমে আঁচড় পড়েনি?
 
এই প্রশ্নের জবাবেই কারিনা এক সাক্ষাৎকারে এসে সম্প্রতি বলেন, “একমাত্র আমিরের ছবি বলেই আমি অডিশন দিতে রাজি হয়েছিলাম। ওঁর মতো প্যাশনেট এবং দক্ষ অভিনেতা সত্যিই খুব কম রয়েছে।”
 
কারিনা নিজেও আমির ভক্ত। আমিরের সঙ্গে কাজ করতে গেলে নাকি এখনও হাত-পা ঠান্ডা হয়ে যায় বেবোর। সাধে কি আর আমিরকে ‘মিস্টার পারফেক্টশনিস্ট’ বলা হয়? আর আমিরের কাছ থেকেই যখন অডিশনের অনুরোধ এসেছিল, তখন না বলতে পারেননি কারিনা।
 
আমির-কারিনা জুটিকে শেষ দেখা গিয়েছিল ‘থ্রি ইডিয়েটস’ ছবিতে। ‘লাল সিং চাড্ডা’ ছবিতে আবারও একসঙ্গে তাঁরা। বিখ্যাত হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক এই ছবি। সম্প্রতি সেই ছবির শুটিং উপলক্ষে কলকাতা ঘুরে গিয়েছিলেন আমির। তাঁর গাল ভর্তি দাড়ি, এক্কেবারে অন্য লুক দেখে চেনাই যেন দায় হয়ে গিয়েছিল। মুক্তির তারিখ এখনও পর্যন্ত পাকা না হলেও শোনা যাচ্ছে ২০২০ সালেই মুক্তি পাবে ওই ছবি।

বিনোদন এর আরো খবর