সৌদি ভিসার মেয়াদ বাড়লো ২৪ দিন

দেশে আটকে পড়া প্রবাসী বাংলাদেশিদের চলমান আন্দোলনের মধ্যেই সুখবর দিলো সৌদি আরব। প্রবাসীদের ভিসার মেয়াদ ২৪ দিন বাড়ালো দেশটির সরকার। ২৩ সেপ্টেম্বর, বুধবার সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইট বার্তায় এই তথ্য জানায়।
 
এছাড়াও বুধবার সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এই তথ্য নিশ্চিত করেছেন।
 
এ বিষয়ে আবদুল মোমেন জানান, আগামী ২৭ সেপ্টেম্বর, রবিবার থেকে নতুন ভিসা ইস্যু করা হবে।
 
এদিকে বাংলাদেশ বিমানের বিশেষ দুইটি ফ্লাইটের অনুমতি দিয়েছে সৌদি সরকার। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এই তথ্য জানান।
 
এর আগে সৌদি আরবে ফেরার দাবিতে বিক্ষোভরত প্রবাসী বাংলাদেশিদের কাছে আগামী সোমবার পর্যন্ত সময় চেয়েছেন প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। ২৩ সেপ্টেম্বর, বুধবার দুপুরে এসব প্রবাসীদের ছয়জন প্রতিনিধির সঙ্গে আলোচনা শেষে এই তথ্য জানান তিনি।
 
বিক্ষোভরত প্রবাসীদের ছয় সদস্যের একটি প্রতিনিধিদল আজ ১টার দিকে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসেন। এরপর বেলা দেড়টার দিকে তাদের আলোচনা শেষ হয়।
 
এ বিষয়ে ইমরান আহমদ জানিয়েছিলেন, সৌদি আরবের প্রবাসীদের কাছে আগামী ২৮ সেপ্টেম্বর, সোমবার পর্যন্ত সময় চেয়েছেন তিনি। তখনই তাদের সমস্যার বিষয়ে আপডেট জানাবেন তিনি।
 
এর আগে বুধবার বেলা ১১টার দিকে ইস্কাটনে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ঘেরাও করেন প্রবাসীরা। এ সময় তারা মন্ত্রণালয়ের সামনের সড়কে অবস্থান নেন। ক্ষুব্ধ ও হতাশ প্রবাসীরা সৌদি আরবে ফেরার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ও ফ্লাইটের দাবিতে ওই মন্ত্রণালয় ঘেরাও করেন।

সর্বশেষ সংবাদ

প্রবাস খবর এর আরো খবর