নেপালে নিহত বাকি দুই বাংলাদেশির পরিচয় শনাক্ত

নেপালে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় নিহত বাকি দুই বাংলাদেশির পরিচয় শনাক্ত করা হয়েছে। বুধবার নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নেপালে বিমান দুর্ঘটনায় নিহত আলিফুজ্জামান ও পিয়াস রয়ের মরদেহ শনাক্ত করা হয়েছে। তাদের মরদেহ নেপাল থেকে বাংলাদেশে ফেরত পাঠাতে আর বাধা নেই। ইউএস বাংলা কর্তৃপক্ষ লাশগুলো দেশে নেওয়ার বিষয়ে কাজ করছে।

এর আগে নিহত আরেক বাংলাদেশির মরদেহ শনাক্ত করা হয়। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ এ তথ্য জানান। তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জের নজরুল ইসলামের মরদেহ শনাক্ত করা হয়েছে।

আর ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, তিন জনের মরদেহ দ্রুত ঢাকায় আনার প্রক্রিয়া চলছে।

গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট চার ক্রুসহ ৭১ আরোহী নিয়ে বিধ্বস্ত হয়। এ ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৪৯ জন নিহত হন। তাদের মধ্যে নিহত ২৩ বাংলাদেশির মরদেহ সোমবার দেশে আনা হয়। তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রবাস খবর এর আরো খবর