১২ দিনের মধ্যেই শিক্ষার্থীরা পাবে নতুন বই: শিক্ষামন্ত্রী

আগামী ১২ দিনের মধ্যেই দেশের সব স্কুল শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
 
বৃহস্পতিবার সকালে ২০২১ সালের নতুন পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।
 
 
১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত শিক্ষাবর্ষ হিসেব করে এবারও প্রথম কর্মদিবস, অর্থাৎ ১ জানুয়ারি পাঠ্যপুস্তক দিবস হিসেবে উদযাপনের জন্য রাখা হয়েছে। তবে করোনা মহামারির কারণে নতুন বছরের প্রথম দিন যে এবার বই উৎসব হবে না, সে কথা গত অক্টোবর মাসেই জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। দীপু মনি বলেছিলেন, বিকল্প উপায়ে প্রতিটি শিক্ষার্থীর হাতে নতুন বই পৌঁছে দেওয়া হবে।
 
বৃহস্পতিবার বই বিতরণ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, ‘১২ দিনের মধ্যেই আমরা প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক শিক্ষার্থীদের হাতে তুলে দিতে পারব। যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই বই বিতরণ করা হবে।’
 
এর আগে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে যুক্ত হয়ে ২০২১ সালের বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
এবার প্রাক প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত শিক্ষার্থীদের জন্য ৩৫ কোটি নতুন বই ছাপানো হয়েছে। ২০২১ শিক্ষাবর্ষে ৩৪ কোটি ৩৬ লাখ বই বিনামূল্যে বিতরণ করা হবে। করোনার নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে নির্ধারিত সময়ের মধ্যে নতুন বই ছাপানোর কাজ শেষ করেছেন সংশ্লিষ্টরা।

সর্বশেষ সংবাদ

শিক্ষা এর আরো খবর