নাসিমের মৃত্যুতে ব্যঙ্গ করা বেরোবির সেই শিক্ষক বরখাস্ত

আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে ফেসবুকে ব্যঙ্গোক্তি করায় পুলিশের হাতে গ্রেপ্তার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের প্রভাষক সিরাজাম মনিরাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ১৭ জুন, বুধবার রাতে এক বিজ্ঞপ্তিতে তাকে বরখাস্তের আদেশ দেয়।
 
এতে বলা হয়, গত ১৩ জুন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরা জাতীয় চার নেতার অন্যতম এম মনসুর আলীর সন্তান সাবেক স্বাস্থ্যমন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা প্রয়াত মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে ব্যঙ্গ করেছে। এই কারণে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে৷
 
জানা যায়, গত ১৩ জুন, শনিবার আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিমের মৃত্যুর পরপরই তাকে ব্যঙ্গোক্তি করে একটি ফেসবুক পোস্ট দেন সিরাজাম মনিরা। তবে কিছুক্ষণ পরই সেটি মুছে ফেলেন তিনি। তবে ততক্ষণে স্পর্শকাতর সেই পোস্টটির স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়।
 
এ ঘটনায় বিশ্ববিদ্যালয় আওয়ামীপন্থী শিক্ষক সংগঠন ও ছাত্রলীগের নেতাকর্মীরা তীব্র ক্ষোভ প্রকাশ করে অভিযুক্তের চাকরিচ্যুতের দাবি জানান। তখন তার বিরুদ্ধে মামলা প্রস্তুতি নেয়া হয়।
 
তবে তাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা আইসিটি আইনের মামলায় ওই দিন রাতেই তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়।

শিক্ষা এর আরো খবর