স্বর্ণের দাম বাড়লো ভরিতে ২৩৩৩ টাকা

এক মাসের ব্যবধানে দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে দুই হাজার ৩৩৩ টাকা বেড়েছে। ২২ ক্যারেটের ভরি প্রতি সর্বোচ্চ দাম পড়বে ৭৬ হাজার ৩৪১ টাকা।
 
তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম।
 
বৃহস্পতিবার  (১৫ অক্টোবর) থেকে নতুন দামে বিক্রি হবে অলঙ্কার তৈরির এই ধাতু।
 
বুধবার (১৪ অক্টোবর) বাংলাদেশ জুয়েলারি সমিতির প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বাড়ার খবর গণমাধ্যমে জানানো হয়েছে।  
 
সবশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল চলতি বছরের ১০ সেপ্টেম্বর।
বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৩৪১ টাকা। বুধবার পর‌্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৭৪ হাজার ৮ টাকা। ভরিতে দাম বেড়েছে দুই হাজার ৩৩৩ টাকা।
 
২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭৩ হাজার ১৯২ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৭০ হাজার ৮৫৯ টাকা। দাম বেড়েছে দুই হাজার ৩৩৩ টাকা।
 
একই ভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬৪ হাজার ৪৪৪ টাকা। বর্তমান দাম রয়েছে ৬২ হাজার ১১০ টাকা। ভরিতে বেড়েছে দুই হাজার ৩৩৩ টাকা।
 
সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৪ হাজার ১২১ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত সনাতন হিসেবে প্রতি ভরির দাম রয়েছে ৫১ হাজার ৭৮৮ টাকা। দাম বেড়েছে দুই হাজার ৩৩৩ টাকা।
 
তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপা বিক্রি হচ্ছে ১৫১৬ টাকায়, ২১ ক্যারেট ১৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট ১২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।
 
বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস র্নিধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।

সর্বশেষ সংবাদ

অর্থ ও বাণিজ্য এর আরো খবর