ঢাকার দুই মেয়র
বাইরের বাস মহানগরে প্রবেশ করতে পারবে না

রাজধানী ঢাকার পরিবহন শৃঙ্খলা ফেরাতে ও যানজট নিরসনে আগামীতে রাজধানীর বাইরের কোনো বাস মহানগরে প্রবেশ করতে পারবে না। এ ছাড়াও বিদ্যমান বাস ও ট্রাক টার্মিনালগুলো রাজধানীর বাইরে সরিয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়র।
 
বুধবার দুপুরে সাভারের বিরুলিয়া, হেমায়েতপুর, কেরানীগঞ্জ,ও কাঁচপুর এলাকায় নতুন আন্তঃজলা বাস ও ট্রাক টার্মিনাল নির্মাণের সম্ভাব্য স্থান পরিদর্শন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। পরিদর্শন শেষে তারা সাংবাদিকদের এসব কথা বলেন।
 
এ সময় তারা বলেন, ‘গণ পরিবহন ও সড়কে শৃঙ্খলা ফেরাতে সরকার কাজ করে যাচ্ছে এবং গুরুত্বপূর্ণ সড়কে ইউলুপ স্থাপনের ফলে জনদুর্ভোগ কমানো হচ্ছে। পরিকল্পিতভাবে সম্ভাব্য এলাকায় বাস ও ট্রাক টার্মিনাল সরিয়ে আনা হলে মহানগরে আর গাড়ির চাপ থাকবে না। এছাড়া ঢাকার মহাখালী ও সায়দাবাদ বাস টার্মিনালে শুধু লোকাল থাকতে পারবে, কিন্তু দূর পাল্লার বাস থাকতে পারবে না।’ 
 
বর্তমানে আন্তঃজেলা এবং শহরের বাসের অসম প্রতিযোগিতা মহানগরে গণপরিবহন ব্যবস্থাপনায় শৃঙ্খলা ভেঙে দিয়েছে এবং যানজটের সৃষ্টি করছে। অদূর ভবিষ্যতে আন্তঃজেলা বাসগুলো মহানগর এলাকায় প্রবেশ করতে পারবে না এবং লোকাল বাসগুলো একটি নির্দিষ্ট কোম্পানির অধীনে পরিচালনা করা হবে বলেও জানান দুই সিটি কর্পোরেশনের মেয়র।
 

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরো খবর