সুপ্রিম কোর্ট দিবস আজ

১৮ ডিসেম্বর শুক্রবার “বাংলাদেশ সুপ্রিম কোর্ট দিবস” । এ দিবস উপলক্ষে সীমিত পরিসরে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
 
বিকাল ৩ টায় অনুষ্ঠেয় অনুষ্ঠানটি ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হবে।
 
আলোচনা সভায় রাষ্ট্রপতি আবদুল হামিদের ভাষণ প্রচার করা হবে।
 
বক্তব্য রাখবেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন,আইনমন্ত্রী আনিসুল হক ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, অ্যাটর্নি জেনারেল ও বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান এ এম আমিন উদ্দিন।
 
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন সুপ্রিম কোর্ট দিবস উদযাপন সংক্রান্ত  জাজেস কমিটির সভাপতি মির্জা হোসেইন হায়দার।
 
এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন উপস্থাপন করবেন জাজেস কমিটির সদস্য বিচারপতি এম, ইনায়েতুর রহিম।
 
২০১৭ সালের ২৫ অক্টোবর সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভায় প্রতি বছর ১৮ ডিসেম্বর সুপ্রিম কোর্ট দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।
 
ওইদিন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান জানিয়েছিলেন, ‘ফুলকোর্ট সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে যে, স্বাধীন বাংলাদেশের সংবিধান অনুযায়ী প্রথম যেদিন উচ্চ আদালতের কার্যক্রম শুরু হয়েছিল (১৯৭২ সালের ১৮ ডিসেম্বর), সেদিন অর্থাৎ ১৮ ডিসেম্বর বাংলাদেশ সুপ্রিম কোর্ট দিবস পালন করা হবে।

সর্বশেষ সংবাদ